বক্রীচলনে শিগগিরই অবস্থান বদল শনির, বলয়গ্রাসে এই রাশিগুলি



 ODD বাংলা ডেস্ক: Saturn Transit হতে চলেছে আগামী ১২ জুলাই। বর্তমানে বক্রী হয়ে রয়েছেন শনি। ১২ জুলাই উল্টোদিকে কুম্ভ রাশি ত্যাগ করে মকর রাশিতে প্রবেশ করতে চলেছে এই গ্রহ। মকর এবং কুম্ভ, উভয় রাশিরই গ্রহাধিপতি হলেন শনি। শনি নিজের অবস্থান বদল করার সঙ্গে সঙ্গে কোনও কোনও রাশির জাতকদের উপর শনি ধাইয়ার প্রভাব শুরু হবে আবার কোনও কোনও রাশির জাতকরা এই গোচরের ফলে শনির কবল থেকে মুক্তি পেতে চলেছেন।


ধাইয়া থেকে মুক্তি কাদের?


জ্যোতিষবিদরা জানাচ্ছেন যে ১২ জুলাই শনি সকাল ১০টা ২৮ মিনিটে বক্রীচলনে মকর রাশিতে প্রবেশ করবে। গত ২৯ এপ্রিল শনি কুম্ভ রাশিতে আসেন। সেই সময় মিথুন ও তুলা রাশির জাতকরা শনির ধাইয়ার কবল থেকে মুক্তি পেয়েছিলেন। অন্যদিকে সেই সময় কর্কট এবং বৃশ্চিক রাশিতে ধাইয়া শুরু হয়। কিন্তু আগামী ১২ জুলাই শনির অবস্থান বদলের সঙ্গে সঙ্গে কর্কট ও বৃশ্চিক রাশিতে শনির ধাইয়ার প্রভাব শেষ হয়ে যাবে। এর ফলে এই দুই রাশির জাতকদের খারাপ সময় কেটে গিয়ে ভালো সময় আসবে। কর্কট ও বৃশ্চিকের জাতকদের জীবনের অনেক সমস্যারই সমাধান ১২ জুলাইয়ের পর হয়ে যাবে।



ধাইয়ার গ্রাসে কোন কোন রাশি?


শনির গোচরের ফলে একদিকে যেমন কোনও কোনও রাশি শনির বলয়গ্রাস থেকে মুক্তি পেতে চলেছে, তেমনই আবার ধাইয়া শুরু হতে চলেছে কোনও কোনও রাশিতে। ১২ জুলাই শনির মকর রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গে মিথুন ও তুলা রাশি ঢুকে যাবে শনির ধাইয়ার কবলে। শনির কুদৃষ্টি এই দুই রাশির জাতকদের উপর ১৭ জানুয়ারি পর্যন্ত থাকবে। তবে স্বস্তির খবর হল মিথুন ও তুলা রাশিতে আড়াই বছর নয়, ছয় মাস থাকবে শনির ধাইয়ার প্রভাব।



অবশেষে স্বস্তি! জুলাইয়ে শনির প্রকোপ থেকে মুক্তি পাবেন দুই রাশির জাতকরা


ধাইয়া ও সাড়ে সাতির বৈশিষ্ট্য


জ্যোতিষশাস্ত্র অনুসারে শনির সাড়ে সাতি দশা প্রায় প্রতিটি মানুষের জীবনে তিন বার করে আসে। একই সঙ্গে আড়াই বছর থাকে শনির ধাইয়ার প্রভাব। এর ফলে বিপুল শারীরিক ও মানসিক কষ্টের মধ্যে দিয়ে জাতককে যেতে হয়। মনে করা হয়, শনির সাড়ে সাতি ও ধাইয়া চলার সময় শনির ভয়ংকর ক্রুদ্ধ দৃষ্টি জাতকের উপর এসে পড়ে।


শনির দশা কাটানোর উপায়


জ্যোতিষবিদরা জানাচ্ছেন যে শনির ধাইয়ার প্রভাব কিছুটা হলেও কম করার জন্য শনি মহারাজকে খুশি রাখা প্রয়োজন। শনি প্রীত থাকলেই জীবন বিপত্তিহীন ভাবে কাটতে থাকবে। শনির খুশি করতে প্রতি শনিবার দান করা, শনিদেবের পুজো করে তাঁর মন্ত্র জপ করতে পরামর্শ দেওয়া আছে। এছাড়া প্রতিদিন অন্তত তিনবার করে শনির বীজমন্ত্র জপ করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.