শনি দোষ থেকে মুক্তি পেতে শ্রাবণের শনিবার করুন এই উপায়, পাবেন শিবেরও আশীর্বাদ

 


ODD বাংলা ডেস্ক: এই সপ্তাহ থেকেই শুরু হয়েছে শ্রাবণ মাস । শ্রাবণ মাসের সোমবারের  বিশেষ মাহাত্ম্য রয়েছে। তবে শুধু সোমবারই নয়, বরং শ্রাবণ মাসের প্রতিটি দিনই বিশেষ গুরুত্ব বহন করে। এই দিনগুলিতে বিশেষ কিছু উপায় করলে শিব প্রসন্ন হবেন, পাশাপাশি সেই দিনের অধিপতি গ্রহের দোষ দূর হবে এবং শুভ ফলাফল বৃদ্ধি পাবে। হিন্দু ধর্মে শ্রাবণ মাসের  শনিবারেরও বিশেষ মাহাত্ম্য রয়েছে। জ্যোতিষে নবগ্রহের উল্লেখ পাওয়া যায়। এই নবগ্রহের ওপরই শিবের আধিপত্য বর্তমান। শনি আবার মহাদেবের শিষ্য। তাই শিবের আরাধনা করলে শনির দোষ তেকেও মুক্তি পাওয়া যেতে পারে। এ ক্ষেত্রে শ্রাবণ মাসে  শিবের পুজোর বিশেষ মাহাত্ম্য রয়েছে। যে জাতকরদের কোষ্ঠীতে শনি নীচস্থ, দুর্বল, পীড়িত, আবার যাঁদের কোষ্ঠীতে শনির সাড়েসাতি, আড়াইয়ের দশা চলছে তাঁরা শ্রাবণ মাসের শনিবার এই সহজ উপায়গুলি করলে তা থেকে মুক্তি পেতে পারেন। জ্যোতিষ অনুযায়ী শনিকে শক্তিশালী করতে শ্রাবণ মাসে  কী কী উপায় করবেন জেনে নিন।



১. শ্রাবণ মাসের প্রতিটি শনিবার অশ্বত্থ গাছের পুজো করার বিশেষ বিধান রয়েছে। এ দিন অশ্বত্থ গাছের শিকড়ে জল অর্পণ করা উচিত। সরষের তেলের প্রদীপ জ্বালান। তার পর অশ্বত্থ গাছের সাত বার পরিক্রমা করুন। এই উপায় শিব ও শনি প্রসন্ন হবেন এবং জাতক শনি দোষের প্রভাব থেকে মুক্তি পাবেন।


২. শিব পুরাণ  অনুযায়ী শনিবার জলের মধ্যে কালো তিল মিশিয়ে শিবলিঙ্গের অভিষেক করা উচিত। মনে করা হয় এমন করলে শনি প্রসন্ন হন এবং ব্যক্তিকে সমস্ত কষ্ট থেকে মুক্ত করেন।


৩. শ্রাবণ মাসের  শনিবারের সন্ধ্যাবেলা শনির মূর্তির সামনে একটি সরষের প্রদীপ প্রজ্জ্বলিত করুন। এর পর শনির মূর্তিতে সরষের তেল অর্পণ করবেন। শেষে শনি আরতীর পাঠ করুন। জ্যোতিষ মতে এই উপায় করলে শনির আশীর্বাদ পাওয়া যায়।


৪. জ্যোতিষ অনুযায়ী যে জাতকদের ওপর শনির সাড়েসাতি ও আড়াই চলছে তাঁরা শ্রাবণ মাসের শনিবার শনি সংক্রান্ত জিনিসের দান করুন। কালো তিল, নীল কাপড়, বিউলি ডাল, কালো জুতো, সরষের তেল ইত্যাদি দান করলে সুফল পাওয়া যায়। শনি মন্দিরের পুরোহিতকে এই সমস্ত বস্তু দান করতে পারেন।


৫. শ্রাবণের  শনিবার শনির মন্ত্র ওম শং শনৈশ্চরায় নমঃ মন্ত্রের ১০৮ বার জপ করলে শনি তুষ্ট হন। রুদ্রাক্ষের মালায় এই মন্ত্র জপ সম্পন্ন করবেন। শনিকে নীল রঙের ফুল অর্পণ করুন। এর প্রভাবে শনি দোষ থেকে মুক্তি সম্ভব।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.