"বাবা-মা আমায় ছেলেদের সঙ্গে কথা বলতে দেয় না! কারণ শুনলে চমকে যাবেন"


 

ODD বাংলা ডেস্ক: আমি ১৭ বছর বয়সি একটি মেয়ে। ক্লাস ১২-এ পড়ি। আমার পড়াশোনা নিয়ে কোনও চিন্তা নেই। আমি পড়াশোনায় বেশ ভালো। এই কারণে আমার পরিবারের লোকজন আমায় নিয়ে গর্ব করে। এমনকী বাবা মা আরও বেশি গর্বিত। সব জায়গায় করে আমার প্রশংসা। তবে মুশকিল রয়েছে অন্য জায়গায়। আমি একটি ছেলের প্রেমে পড়ে গিয়েছি। ছেলেটা আমার থেকে বয়সে অনেকটাই বড়। আমাদের দুজনের প্রেমের বয়স ৩ বছর। ও আমায় খুবই ভালোবাসে।


ও খুবই ভালো ছেলে। তবে সমস্যাটা অন্য জায়গায়। আসলে সে পড়াশোনায় ভালো নয়। তাঁর পড়তে ভালো লাগে না। তবে ও মনে করে যে জীবনে একদিন বড় কিছু করেই ফেলবে। যদিও আমি ওকে খুবই বিশ্বাস করি। তবে আমার পরিবারের মানুষরা আবার আমায় IAS বানাতে চায়। এটা তাঁদের স্বপ্ন।


আবার আমারও স্বপ্ন রয়েছে কেরিয়ার নিয়ে। আসলে এই বিষয়টি আমার পরিবারের মানুষকে ভাবতে বাধ্য করেছে যে একদিন আমি IAS অফিসার হয়ে যাব। এছাড়়া ওরা বলেও রেখেছে, একজন অফিসারের সঙ্গেই তাঁরা আমায় বিয়ে দেবে। এমনকী ক্লাসের অন্য ছেলেদের সঙ্গে কথা বলতেও দেয় না তাঁরা। তবে আমি বয়ফ্রেন্ডকে খুব ভালোবাসি। আমি জানি ও একদিন অনেকটা টাকা কামিয়ে ফেলবে।



ও এখন ইঞ্জিনিয়ারিং শেষ করল। তবে ও আইএএস হতে চায় না। এমনকী পারবেও না। এই অবস্থায় কী করা উচিত? কোনও বিশেষজ্ঞ যদি পরামর্শ দেন (Relationship Tips)। (সব ছবি প্রতীকী)

​বিশেষজ্ঞের উত্তর


ফর্টিস হেলথকেয়ারের মেন্টাল হেলথ অ্যান্ড বিহেভিয়ারাল সায়েন্সেসের প্রধান কামনা চিব্বার বলেন, তোমার বয়স অনেকটাই কম। এতবড় একটা সিদ্ধান্ত এই সময়ে নেওয়া ঠিক হবে না। এখন তোমার কেরিয়ারে ফোকাস করা উচিত। এছাড়া তোমার পরিবারও চায় বড় কিছু কর। তাঁরা চান জীবনে তুমি যাতে অনেকটা দূর এগিয়ে যাও। এই অবস্থায় আমার মনে হয় তোমার উচিত নিজের পড়াশোনার দিকে মনোনিবেশ করা। তবেই এগিয়ে যেতে পারবে।



​পরিবারের চাহিদা মেটানো কঠিন


আসলে তোমার পরিবারের মানুষজন শুধু টাকা চান না। এর পাশাপাশি তাঁরা চান সম্মান। তাই তাঁরা একটা বড় চাকরি চান। এবার আমার কথা হল, নিজের পার্টনারের সঙ্গে এই বিষয়টি নিয়ে কথা বলো। তোমাদের দুজনের ভালো কেরিয়ার হলে আর কেউ সম্পর্কের বিষয়টি নিয়ে বারণ করবেন না।


​সমস্যা হতে পারে


আসলে তোমরা যদি নিজের পরিবারের স্বপ্ন পূর্ণ করতে না পারো তবে কিন্তু সমস্যা হতে পারে। এক্ষেত্রে তাঁরা কোনওদিনও বিয়ে মেনে নেবেন না। তাই এভাবে ভাবলে ভুল হয়ে যাবে বড়। বরং নিজেদের তৈরি করে নাও।



​তুমি ছোট


এখনও তোমার বয়স হয়নি। মাত্র ১৭ বছর বয়স তোমার। এমনকী স্কুলে পড়ো। এই পরিস্থিতিতে তোমার প্রেমিককে বল বিয়ের জন্য অপেক্ষা করতে। অনেকটা সময় অপেক্ষা করতে হবে তোমাদের। এই সময়টা নিজের কেরিয়ারের দিকে নজর দাও। এমনকী নিজেদেরও এই সময়টায় বুঝে নিতেও পারো। একটু বয়স বাড়লে নিজেদের বুঝতে সুবিধা হবে কোনটা ঠিক আর কোনটা ভুল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.