শ্রাবণে পুঁতুন এই ৫ গাছের চারা, মহাদেবের আশীর্বাদ থাকবে আজীবন

 

ODD বাংলা ডেস্ক: আগামী ১৮ জুলাই থেকে শুরু হতে চলেছে মহাদেবের প্রিয় মাস শ্রাবণ। এই মাসে দেবাদিদেব মহাদেবের আরাধনা বিশেষ ভাবে করা হয়ে থাকে। বাংলা ক্যালেন্ডার অনুসারে আষাঢ় ও শ্রাবণ মাস নিয়ে বর্ষাকাল। জ্য়োতিষবিদরা জানাচ্ছেন যে শ্রাবণ মাসে কোনও কোনও গাছের চাঁরা পুঁতলে তা আমাদের ভাগ্য খুলে দিতে পারে। জেনে নিন মহাদেবের আশীর্বাদ পেতে শ্রাবণে কোন কোন গাছের চারা পোঁতা উচিত।
বেল

শ্রাবণ মাসে বেলপাতা দিয়ে মহাদেবের পুজো করেন ভক্তরা। শাস্ত্র অনুসারে বেলপাতা শিবের অত্যন্ত প্রিয়। বাস্তুতেও বেল গাছের মহিমার কথা বলা আছে। বাস্তু অনুসারে বাড়িতে বেল গাছ লাগালে অশুভ শক্তি দূরে সরে যায়। বলা হয়ে থাকে, যে বাড়িতে বেলগাছ থাকে, সেই বাড়িতে কখনও অর্থাভাব হয় না। বাড়িতে বেলগাছ থাকলে সেই বাড়িতে মা লক্ষ্মীর কৃপাও বজায় থাকে সব সময়।

তুলসী

শ্রাবণ মাসে বাড়ির উঠোনে তুলসীর চারা পোঁতা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। শ্রাবণের পাশাপাশি কার্তিক মাসেই তুলসী গাছ বাড়িতে লাগানো শুভ। বাড়িতে সুখ, সমৃদ্ধি ও সৌভাগ্য বজায় রাখার জন্য বাড়িতে তুলসী গাছের চারা অবশ্যই লাগান।

কলা

শ্রাবণ মাসে বাড়ির পেছনে কলাগাছ লাগানো অত্যন্ত শুভ বলে জানাচ্ছেন জ্যোতিষবিদরা। তবে কলাগাছ কখনোও বাড়ির সামনে বসাবেন না। মহাদেবের আশীর্বাদ পেতে ও দাম্পত্য জীবনের অশান্তি দূর করতে কলাগাছের গোড়ায় নিয়মিত জল ঢালুন।


শামী

শ্রাবণ মাসের শনিবারে বাড়িতে বসান শামী গাছ। বাড়িতে ঢোকার মূল দরজার বাঁ দিকে এই গাছ বসানো অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বলা হয়ে থাকে যে বিজয়াদশমীর দিন শামী গাছের পুজো করে জীবনে কখনোও অর্থাভাব হয় না।

অশ্বত্থ গাছ

শ্রাবণ মাসে অশ্বত্থ গাছের চারা বসানোও শুভ বলে মনে করা হয়। এর ফলে সন্তানকে নিয়ে কোনও সমস্যা থাকলে তা কেটে যায়। অশ্বত্থ গাছের তলায় প্রতি শনিবার সন্ধেয় একটা সর্ষের তেলের প্রদীপ জ্বালান। এর ফলে আপনার সঙ্গে কোনও দুর্ঘটনা ঘটার যোগ থাকলে তা কেটে যেতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.