ঘরের এই ৩ স্থানেই লুকিয়ে দারিদ্র্য, নিজের ভুল শুধরে নিন আজই

 


ODD বাংলা ডেস্ক: আয় ও ব্যয়ের মধ্যে সামঞ্জস্য না থাকলে আর্থিক টানাটানি দেখা দেয়। আয়ের থেকে ক্রমাগত ব্য়য় বেশি হলে সেই ব্যক্তির দারিদ্র্য কোনওদিন ঘুচবে না। তখন চাইলেও আপনি ঘরে টাকা ধরে রাখতে পারবেন না। বাস্তু অনুসারে বাস্তু দোষের কারণেই অনেকের জীবনে দারিদ্র্য নাছোড় ভাবে চেপে বসে থাকে। বাস্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে বাড়ির মূলত তিন জায়গায় দারিদ্র্য লুকিয়ে থাকে। নিজেদের কয়েকটি ভুল অভ্যেসের কারণেই তাকে বাড়ি থেকে দূর করতে পারি না আমরা। ধরের কোন কোন জায়গার কথা বলা হয়েছে তা জেনে নিন।



সেরা ইলেক্ট্রনিক্স প্রোডাক্টে পাবেন 50% ছাড়

অনেক সময় হাজার চেষ্টা করেও অনেকের জীবন থেকে আর্থিক টানাটানি পিছু ছাড়ে না। টাকা রোজগার করলেও কোথা দিয়ে যে সেই টাকা বেরিয়ে যায়, তা যেন বোঝা যায় না। জেনে নিন বাস্তু অনুসারে বাড়ির কোন কোন স্থানে দারিদ্র্য লুকিয়ে থাকে এবং কী ভাবে তাকে বাড়ি থেকে দূর করবেন।



ঘরের এই ৩ জায়গায় চাবির গোছা রাখলেই বিপদ, রুষ্ট হয়ে বিদায় নেবেন লক্ষ্মী


জলের ট্যাংক


যদি আপনার বাড়ির ছাদের দক্ষিণ-পূর্ব দিকে জলের ট্যাংক বসানো থাকে, তাহলে তা অত্যন্ত অশুভ। এটি আপনার আর্থিক জীবনের বড় ক্ষতি করতে পারে। আসলে দক্ষিণ-পূর্ব স্থান হল আগুনের দিক। সেখানে জলের ট্যাংক রাখলে স্বাভাবিক ভাবে সংঘাত বাধবেই। এর ফলে প্রচুর নেগেটিভ এনার্জি আপনার ঘরে প্রবেশ করবে। তার ফলে ঝগড়া, অশান্তি, মারধর, তর্ক-বিতর্কের সঙ্গে অভাবও আপনার পিছু ছাড়বে না। তাই এখনই জলের ট্যাংক ছাদের অন্য দিকে সরানোর ব্যবস্থা করুন।


টয়লেট


বাস্তু জানাচ্ছে যে বাড়িতে টয়লেট যদি উত্তর-পূর্ব কোণে থাকে তাহলে সেই পরিবারে আর্থিক সমস্যা থাকবেই। এর ফলে শুধু যে আপনার টাকার টানাটানি দেখা যাবে তাই নয়, নানা রকমের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যাও মাথা চাড়া দেবে। আর ডাক্তার-ওষুধ এই করে আর্থিক ভাবে আরও দুর্বল হয়ে পড়বেন আপনি। তাই কোনওদিনও বাড়ির উত্তর-পূর্ব কোণে টয়লেট বানাবেন না।



বাড়ির উত্তর দিক


খেয়াল রাখবেন, প্রতিটি বাড়ির উত্তর দিক অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই দিকে যদি নোংরা করে রাখেন, বা অপ্রোয়জনীয় জিনিস দিয়ে ভরে রাখেন, তা হলে দারিদ্র্য আপনার সঙ্গের সঙ্গী হয়ে থাকবে। ঘরের উত্তর দিকে ডাস্টবিন রাখবেন না, বা কোনও ভাবে নোংরা করে রাখবেন না। মনে রাখবেন, উত্তর দিক হল কুবেরের দিক। তাই এই দিক থেকে যে শক্তি আপনার ঘরে প্রবেশ করে, সরাসরি আর্থিক সংগতির সঙ্গে যুক্ত হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.