বন্ধুদের সঙ্গে বিদেশ যাচ্ছে স্ত্রী! গোপন করছে অনেক কিছু

 


ODD বাংলা ডেস্ক: আমার জীবনে সবকিছুই ঠিকঠাক রয়েছে। বিয়ে হয়েছে কয়েক বছর হল। বিয়ের পর প্রথম থেকেই সব ঠিক ছিল। কোথাও ছিল না সমস্যা। তবে বর্তমানে একটা বিষয় সামনে এসেছে যা মেনে নিতে পারছি না।


আসলে আমার স্ত্রী (Wife) বাইরে বেড়াতে যাচ্ছে তাঁর বন্ধুদের সঙ্গে। তাঁরা ছুটি কাটাতে যাচ্ছে মরিসাসে। এতে আমার কোনও আপত্তি নেই। এমনকী আপত্তি থাকার কোনও কথাও নয়। তবে ওর বন্ধুদের কাছ থেকে বিশেষ কিছু কথা আমি শুনেছি। আমি জানতে পারছি ওরা ওখানে ঠিক কী করবে! তাই সমস্যা যে দেখা দিতেই পারে, এটা মাথায় রয়েছে। আসলে ওদের করা প্ল্যান আমার ভালো লাগছে না। তাঁরা নিজেদের মতো করে অদ্ভুত পরিকল্পনা করছে। আর সেই প্ল্যান যে মোটেই ভালো দিকে যাবে না, এটা কিন্তু বোঝা যাচ্ছে।



তবে সমস্যার আরও কিছু দিক রয়েছে। এক্ষেত্রে আমার স্ত্রী আবার এই বিষয়ে আমার সঙ্গে কোনও কথাই বলছে না। এমনকী যাই জিজ্ঞেস করতে যাচ্ছি, তা এড়িয়ে যাচ্ছে। এবার আমি বুঝতে পারছি না, এই অবস্থায় ঠিক কী করা উচিত। আর এখানেই যে যত রাজ্যের সমস্যা তৈরি হবে, এটা কিন্তু পরিষ্কার। তাই আমি এখন বিশেষজ্ঞের পরামর্শ চাইছি (Relationship Tips) এই বিষয়টিতে। কারণ আমার মনে হয়, এখনই যদি হাল শক্ত করে না ধরি, তবে আগামীদিনে সমস্যা আরও বাড়বে বই কমবে না। (প্রতীকী ছবি, সৌজন্যে: পিক্সেলস)

​বিশেষজ্ঞের উত্তর


এই প্রসঙ্গে আত্রেমিস হাসপাতালের হোলিস্টিক মেডিসিনের প্রধান ও রিলেশনশিপ বিশেষজ্ঞ ডা: রচনা খান্না সিং বলেন, আমাদের কাছে এই প্রশ্ন করার জন্য ধন্যবাদ। তবে এখানে আমি কয়েকটি কথা প্রথমেই বলে রাখতে চাই। আসলে আপনার মনে কয়েকটি বিষয় নিয়ে সন্দেহ তৈরি হয়ে গিয়েছে। এবার সেই তথ্য যে আদতে সমস্যা তৈরি করবে, এই বিষয়টি কিন্তু মাথায় রাখতে হবে। এমনকী আপনার সুখের সংসারও ভাঙতে পারে। তাই সতর্ক হয়ে যান।


​নিজের সঙ্গীকে বিশ্বাস করুন


আমার মনে হয়, এই অবস্থায় দাঁড়িয়ে প্রথমে সঙ্গীকে (Partner) বিশ্বাস করতে জানতে হবে। এই বিশ্বাসের মাধ্যমেই আপনি অনেকটা মানসিক দ্বন্দ্ব কাটিয়ে উঠতে পারবেন। এই অবস্থায় প্রাথমিকভবে নিজের সঙ্গীর সঙ্গে কথা বলুন। তাঁকে বলুন আপনার চিন্তার কথা। আর এই গোটা কাজটাই করবেন শান্তভাবে। মাথা গরম করলে পরিস্থিতি বদলে যাবে।


​কেন সমস্যা হচ্ছে খুঁজে বের করুন


আপনি কেন নিজের স্ত্রীকে বিশ্বাস করতে পারছেন না, এই বিষয়টি অবশ্যই আপনাকে খুঁজে বের করতে হবে। চিন্তার কারণ যদি সত্যিই থাকে তবে তার সমাধান খুঁজে নিন। আর অপরদিকে যদি সমস্যা না থাকে, তবে নিজেকে একটু বুঝিয়ে নিতে হবে। কারণ আপনাকে মাথায় রাখতে হবে যে কেন আপনি এভাবে হঠাৎই ভাবতে শুরু করলেন।


​তথ্য দরকার


আসলে মনের ভাবনার বদলে তথ্যের উপর জোর দিতে হবে। আপনার কাছে কিছু বিষয়ের প্রমাণ থাকা দরকার। আর সেই তথ্য থাকলে আপনার নিজের স্ত্রীর সঙ্গে কথা বলতেই পারেন। তবে আমি বলব, প্রথমেই তাঁর কাছে গিয়ে সরাসরি বলার প্রয়োজন নেই। বরং প্রথমে নিজের মনেই একটা সিদ্ধান্ত নিয়ে নিন যে কী করতে চান। তারপর না হয় সেই বিষয়ে এগনো যাবে। কিন্তু এখানে একটা বিষয় মাথায় রাখতে হবে যে আগামীদিনে এর থেকে সমস্যা কয়েকগুণ বাড়তে পারে। তাই সবদিক ভেবে চিন্তেই এগতে হবে। বরং বেশি সমস্যা হলে একজন বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.