এই কাজটি করলে ভক্তদের দেখা দেন সাইঁ বাবা, দূর করেন দুর্দশা ও অর্থকষ্ট



 ODD বাংলা ডেস্ক: Sai Baba-কে সমস্ত ধর্ম ও জাতির মানুষরাই পুজো করে থাকেন। বৃহস্পতিবার দিনটি সাইঁ বাবার পুজোর বিশেষ দিন হিসেবে স্বীকৃত। এদিন সাইঁ বাবার আরাধনা করলে তাঁর আশীর্বাদ লাভ করা যায়। পাশাপাশি সাইঁকে প্রসন্ন করার জন্য বিশেষ কিছু উপায়ের কথাও বলা হয়েছে। মনে করা হয় এই উপায়গুলি করলে সাইঁ স্বয়ং প্রকট হয়ে ব্যক্তির সমস্ত দুঃখ-কষ্ট দূর করেন। সাইঁ বাবার কয়েকটি মন্ত্র জপ করলে ব্যক্তির সমস্ত দুঃখ-দুর্দশা দূর করেন।


প্রচলিত বিশ্বাস অনুযায়ী লাগাতার ৭টি বৃহস্পতিবার নিজের বাড়িতে রাখা সাইঁ বাবা মূর্তির সামনে বসে বা সাইঁ বাবার মন্দিরে গিয়ে এই উপায়গুলি করলে সাইঁ দর্শন লাভ করা যায়। এই ছোট অথচ শক্তিশালী উপায়ে সন্তুষ্ট হয়ে সাইঁ স্বয়ং প্রকট হন ও ব্যক্তির সমস্ত মনস্কামনা পূর্ণ করেন। বৃহস্পতিবার কোন উপায় করলে সাইঁ বাবার সাক্ষাৎ দর্শন লাভ করা যাবে জেনে নিন।


কোনও ব্যক্তি যদি জীবনের বিভিন্ন সমস্যায় ঘিরে থাকে, আর্থিক অভাব অনটনে দিন কাটায়, তাঁদের পরিবারে সুখ-শান্তির অভাব দেখা দেয়, আবার পরিশ্রম অনুযায়ী চাকরি ও ব্যবসায় অনুরূপ ফল না-পেলে লাগাতার ৭ বৃহস্পতিবার এই উপায় করে দেখতে পারেন। এ ক্ষেত্রে প্রতি বৃহস্পতিবার ১০৮ বার অর্থাৎ এক মালা সাইঁ নাথের মন্ত্র জপ করুন। মুক্তো বা তুলসীর মালা দিয়ে সাইঁ বাবার নিম্নলিখিত মন্ত্রগুলি জপ করলে ব্যক্তির সমস্ত মনস্কামনা পূর্ণ হয়।


সাইঁ বাবার মন্ত্র


১. ওম সাইঁ রাম


২. ওম সাইঁ গুরুদেবায় নমঃ


৩. সবার মালিক এক


৪. ওম সাইঁ দেবায় নমঃ


৫. ওম শির্ডী দেবায় নমঃ


৬. ওম সমাধিদেবায় নমঃ


৭. ওম সর্বদেবায় রূপায় নমঃ


৮. ওম শির্ডী বাসায় বিদ্মহে সচ্চিদানন্দায় ধীমহি তন্নো সাইঁ প্রচোদয়াত।।


৯. ওম অজর অমরায় নমঃ


১০. ওম মালিকায় নমঃ


১১. জয় জয় সাইঁ রাম


১২. ওম সর্বজ্ঞ সর্ব দেবতা স্বরূপ অবতারা


১৩. ওম সাইঁ নমো নমঃ, শ্রী সাইঁ নমো নমঃ, জয় জয় সাইঁ নমো নমঃ, সদগুরু সাইঁ নমো নমঃ।।


বৃহস্পতিবার কী ভাবে সাইঁ বাবার পুজো করবেন


সাইঁ বাবার একটিই মূল মন্ত্র। সেটি হল সবার মালিক এক। সাইঁ বাবার ব্রত খুবই সহজ। বৃহস্পতিবার ব্রহ্ম মুহূর্তে উঠে স্নান করার পর সবার আগে সাইঁ বাবার ধ্যান করুন এবং উপবাসেপর সংকল্প নিন। এর পর সাইঁ বাবা মূর্তি বা ছবিতে গঙ্গাজল ছিটিয়ে হলুদ কাপড় পরান। তার পর ফুল, রোলী, অখণ্ড চাল অর্পণ করুন। ঘিয়ের প্রদীপ ও ধূপকাঠি দিয়ে সাইঁ বাবার আরতি করবেন। তার পর সাইঁ বাবাকে হলুদ ফুল অর্পণ করে হাতে ফুল ও অখণ্ড চাল রেখে সাইঁ বাবার কাহিনি শুনুন। শেষে বেসনের লাড্ডু বা অন্য হলুদ রঙের মিষ্টির ভোগ নিবেদন করুন। নিজের মনস্কামনা সাইঁ বাবাকে জানানোর পর প্রসাদ গ্রহণ ও বিতরণ করবেন। সম্ভব হলে দান করতে ভুলবেন না। উল্লেখ্য সাইঁ বাবার উপবাস করলে তা লাগাতার ৯টি বৃহস্পতিবার পর্যন্ত করা উচিত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.