দেখা হলেই হাত নাড়তেন, অচেনা ‘বন্ধু’কে খুঁজে বার করে জন্মদিন পালন যুবকের



 ODD বাংলা ডেস্ক: বাড়ি থেকে বেরোলেই দেখা হত দু’জনের। চোখাচোখি হলে হাত নাড়া, কখনওবা সৌজন্যের হাসি ছুড়ে দিতেন এক জন অন্য জনের দিকে। কিন্তু এর বেশি চেনা পরিচিতি এগোয়নি। এগোল এক জন্মদিনে।


জন্মদিনে অনেকে পরিবারের সঙ্গে সময় কাটান। বন্ধুদের জন্য ঢালাও আয়োজন করেন কেউ। কেউ আবার দান-ধ্যানও করেন, তবে বিহায়স নামের এক যুবক, যিনি রোজ সকালে এক অচেনা মানুষের সঙ্গে নীরবে ভাব বিনিময় করতেন ঠিক করলেন জন্মদিনে সেই অচেনা বন্ধুর সঙ্গেই তিনি সময় কাটাবেন।


পরিকল্পনা মোটামুটি ঠিক ছিল। বারান্দাটা চিনতেন। তবে আবাসনটি চেনা ছিল না। একটু ঝুঁকি নিয়েই একেবারে কেক হাতে আবাসনে ঢুকে পড়েছিলেন বিহায়স। ক্যামেরা হাতে তাঁর সঙ্গী হয়েছিলেন প্রিয়বন্ধু মিধুলা। যিনি এই বন্ধুত্বের আরেক সাক্ষী।


তবে বিহায়স ভাবছিলেন, দূর থেকে দেখে হাত নাড়া এক জিনিস, সামনে দেখে মানুষটি তাঁদের চিনতে পারবেন তো! দু’একটি দরজা ভুল করার পর সঠিক দরজা খুঁজে পেতেই দেখা গেল, ভুল ভেবেছেন! তাঁদের দেখে আনন্দে আত্মহারা হয়েছেন অচেনা মানুষটি। তাঁর হাসি দেখে বিহায়সরা বুঝতেই পারেননি তাঁরা পূর্ব পরিচিত ছিলেন না কখনও।


পুরো ঘটনাটির ভিডিয়ো নিজের ইনস্টাগ্রামে ভাগ করে নিয়েছেন বিহায়স। জানিয়েছেন নিজেদের গল্পও। তাঁর সেই ভিডিয়ো তিন দিনে ৪১ লক্ষ বার দেখেছেন নেটাগরিকেরা।


ভিডিয়োয় বিহায়স জানিয়েছেন, তাঁদের নতুন বন্ধুর নাম পবন ওরফে চিন্টু। তিনি বিশেষ ভাবে সক্ষম। কথা বলতেও পারেন না। তবে তাতে তাঁদের ভাব বিনিময়ে কোনও অসুবিধা হয়নি। বরং তাঁরা দীর্ঘক্ষণ নিজেদের ভাষায় কথা বলেছেন। এমনকি, বিহায়সকে তাঁর বন্ধু ইশারায় তাঁর ফ্যাশন নিয়ে পরামর্শও দিয়েছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.