ফের নিম্নচাপের ভ্রুকুটি, সোমবার থেকে রাজ্যের ৫ জেলায় বাড়বে বৃষ্টি


ODD বাংলা ডেস্ক:  নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা জারি হল হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া বাঁকুড়া,কলকাতা,হাওড়া এবং হুগলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর এর অন্যতম কারণ নিম্নচাপ। 

এদিকে গত কয়েকদিন ধরেই কলকাতায় বৃষ্টিপাত চলছে। আকাশ মেঘাচ্ছন্ন। রবিবার ছুটির দিনেও বৃষ্টি পেতে পারে শহর কলকাতার বাসিন্দারা। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৭ ডিগ্রি এবং এদিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ৫.৭ মিলিমিটার। রবিবার শহরে বিক্ষিপ্তভাবে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তবে কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

আজ অধিকাংশ জেলার আকাশই থাকবে মেঘাচ্ছন্ন। একাধিক জেলায় রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। সেই তালিকায় রয়েছে শহর কলকাতার নামও। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া,কলকাতা,হাওড়ায় দিনভর বৃষ্টিপাত হতে পারে। যদিও কোনও জেলাতেই ভারী বা অতিভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে হাওয়া অফিস। প্রসঙ্গত, এই বছর অন্যান্য বছরের তুলনায় অপেক্ষাকৃত কম বৃষ্টিপাত হয়েছে দক্ষিণবঙ্গে। ফলে জুন মাসে বৃষ্টির ঘাটতি দেখা দিয়েছে। জুলাই মাসেও পর্যাপ্ত বৃষ্টিপাত হয়নি। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হলেও সেই ঘাটতি কিছুটা মেটার সম্ভাবনা রয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.