আবহাওয়ায় বিরাট পরিবর্তন! বৃষ্টির পাশাপাশি বাড়বে গরম


ODD বাংলা ডেস্ক: প্রবল গরমে আর চ্যাটেচ্যাটে ঘামে নাজেহাল দক্ষিণবঙ্গ। তবে আমুল বদলে যাবে আবহাওয়া। উত্তরে অতিবৃষ্টির বিরতি শেষের সঙ্গে সঙ্গে দক্ষিণবঙ্গেও এবার ঝেঁপে নামতে চলেছে বৃষ্টি। তবে এখনই গরম থেকে মুক্তি পাওয়ার ক্ষেত্রে কোনও স্বস্তির খবর দিতে পারল না হাওয়া অফিস। দক্ষিণবঙ্গে বিকেলের দিকে ন্যূনতম তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি বাড়বে ।

জানা গিয়েছে, এই মুহূর্তে উত্তর ওড়িশা এবং ঝড়খণ্ডের উপর একটা নিম্নচাপ রয়েছে। আরেকটা অক্ষরেখা অতিক্রম করছে জয়সলমীরের উপর দিয়ে। এই দুটো সিস্টেম রয়েছে পশ্চিমবঙ্গের দক্ষিণ-পশ্চিমে। এর জেরেই বুধবার থেকে উত্তরবঙ্গে এবং বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি।

এদিন কলকাতায় এদিন সকালে রোদের তেজ থাকলেও মূলত দিনভর থাকবে মেঘলা আকাশ। মঙ্গলবার চূড়ান্ত অস্বস্তিকর হবে কলকাতার আবহাওয়া। ২-৩ ডিগ্রি পর্যন্ত বাড়বে পারে তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্পের অনেক বেশি থাকায় বজায় থাকবে অস্বস্তি। বেলা ১১টা থেকে বিকেল পাঁচটার মধ্যে আবহাওয়ায় অস্বস্তিসূচক থাকবে সবথেকে বেশি।

অন্যদিকে, উত্তরবঙ্গে বুধবার থেকে বাড়বে বৃষ্টি। মেঘলা আকাশ, কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে আংশিক মেঘলা আকাশ। মঙ্গলবারেও উত্তরে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। আগামী ৪ ঘণ্টায় দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার এই তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে আবারও বাড়বে বৃষ্টি। তবে উত্তরের বাকি জেলাগুলিতে চলবে হালকা মাঝারি বৃষ্টিপাত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.