এখনও দেখা নেই বর্ষার! কবে একটু স্বস্তি পাবে সাধারণ মানুষ


ODD বাংলা ডেস্ক: বর্ষাকালে দেখা নেই বৃষ্টির। মৌসুমী বায়ু অপেক্ষাকৃত দুর্বল। তাই আপাতত আগামী তিন থেকে চার দিন রাজ্যে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। চলতি বছর ৩ জুন উত্তরবঙ্গে প্রবেশ করে বর্ষা। এরপর থেকেই ভারী বৃষ্টিপাত হয় উত্তরবঙ্গের জেলাগুলিতে। কিন্তু, দক্ষিণবঙ্গে অপেক্ষাকৃত কম বৃষ্টিপাত হয়েছে। ফলে দেখা গিয়েছে বৃষ্টির ঘাটতি।

তবে আজ কেমন থাকবে কলকাতার আবহাওয়া? এদিন ২-৩ ডিগ্রি বাড়তে পারে শহর কলকাতার তাপমাত্রা। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। দক্ষিণবঙ্গে আজও সেভাবে ভারী বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। 

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ কুমার দাস বলেন, “আপাতত একটি অক্ষরেখা রয়েছে যা রাজ্য থেকে অনেকটা দক্ষিণে অবস্থান করছে। এছাড়াও ওডিশার উপরে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। দুটি সিস্টেমই রাজ্য থেকে অনেকটাই দূরে রয়েছে। সেক্ষেত্রে উত্তর এবং দক্ষিণ দুই বঙ্গেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। অর্থাৎ কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজও দেখা মিলবে না ভারী বৃষ্টিপাতের।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.