নিম্নচাপের জের! বৃষ্টিতে ভাসবে এইসব জেলা


ODD বাংলা ডেস্ক: নিম্নচাপের জের! অবশেষে বৃষ্টির দেখা পেতে চলেছে দক্ষিণবঙ্গের জেলাগুলি। আগামী চার দিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের একাধিক জেলায় রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা, জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে শহর কলকাতাতেও।

চলতি বছর দক্ষিণবঙ্গে সক্রিয় নয় মৌসুমী বায়ু। তার অন্যতম কারণ হিসেবে আবহাওয়াবিদরা জানাচ্ছিলেন, কোনও নিম্নচাপ বা ঘূর্ণাবর্ত ছিল না যা বর্ষা পেতে সাহায্য করবে। কিন্তু, অবশেষে ওড়িশা অন্ধ্রউপকূলে তৈরি হয়েছেে একটি নিম্নচাপ। এরফলেই সক্রিয় হবে বর্ষা। আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গে মধ্যে দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। এছাড়াও বৃষ্টি পেতে পারে উত্তরবঙ্গের একাধিক জেলাগুলিও।

এদিকে গত কয়েকদিন ধরে কলকাতায় ছিটেফোঁটা বৃষ্টিপাত হচ্ছে। সেভাবে বৃৃষ্টির দেখা পায়নি শহর। কিন্তু, আগামী চারদিন শহরে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা, জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। সেখানে পড়বে বৃষ্টিপাতের প্রভাব। তবে রবিবার ছুটির দিনেও কলকাতার তাপমাত্রার পারদ থাকবে সামান্য ঊর্ধ্বমুখী। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ০.৪ মিলিমিটার।

হাওয়া অফিস জানাচ্দছে দক্ষিণবঙ্গের জেলাগুলি অবশেষে বৃষ্টি পেতে চলছে হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে বৃষ্টিপাতের সম্ভাবনার পাশাপাশি অন্যান্য জেলাগুলিতেও ছিটেফোঁটা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সামান্য বাড়তে পারে তাপমাত্রার পারদ। ফলে গরমে বাড়বে অস্বস্তি। এছাড়াও বজায় থাকবে আপেক্ষিক আর্দ্রতাজনিত অস্বস্তিও।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.