রথের দিন ভাসবে উত্তরবঙ্গ! আবহাওয়া কেমন থাকবে দক্ষিণবঙ্গে


ODD বাংলা ডেস্ক:  আজ রথের দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ছিটে ফোঁটা বৃষ্টি হলেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। মরশুমের শুরু থেকেই দক্ষিণবঙ্গ সেভাবে বৃষ্টি পায়নি। গতকাল কিছু জেলায় বৃষ্টি হলেও আজ বিশেষ বদলাবে না আবহাওয়া।

শহর কলকাতার আকাশ মেঘলা থাকলেও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বজ্রবিদ্যুৎ সহ কয়েক দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। চলতি বছর সময়ের থেকে বিলম্বে দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে মৌসুমী বায়ু। পাশাপাশি বর্ষা অপেক্ষাকৃত দুর্বল। মরশুমের শুরু থেকেই দক্ষিণবঙ্গের প্রায় কোনও জেলাতেই ভারী বৃষ্টিপাত হয়নি। হাওয়া অফিস সূত্রে খবর, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা, মাঝারি বৃষ্টি হতে পারে জেলাগুলিতে। পাশাপাশি তাপমাত্রাও কিছুটা বাড়তে পারে। একইসঙ্গে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে যাওয়ায় আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়তে পারে।

অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার ও আলিপুরদুয়ারে। একইসঙ্গে মাঝারি বৃষ্টিপাত হতে পারে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। মালদা ও দুই দিনাজপুরেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে আরও কয়েকদিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.