ভারী বৃষ্টিতে ভিজতে চলেছে বাংলার এই জেলাগুলি, কমবে কি গরম?

ODD বাংলা ডেস্ক: সপ্তাহন্তে ভিজল তিলোত্তমা। কিন্তু সপ্তাহের শুরুর সকালেই রোদের তেজে হাঁসফাঁস শহর। আবহাওয়া দফতরের পূর্বাভাস, সামান্য কমবে বৃষ্টির তোড়। এদিন হালকা মাঝারি বৃষ্টিতে ভিজবে কলকাতা। তবে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। একইসঙ্গে আজ থেকে উপকূলবর্তী জেলাগুলিতে বাড়বে বৃষ্টি। উত্তরেও এদিন সামান্য কমবে বৃষ্টি। তবে বুধবার থেকে আবারও ভারী থেকে অথিভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহওয়া দফতর।

আগামী ২৪ ঘণ্টায় মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আকাশ থাকবে মেঘলা। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা বিভিন্ন জেলায়। দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ 24 পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভিজবে পশ্চিমের জেলাগুলিও। সোমবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের সঙ্গে ঝাড়গ্রামেও বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর এবং বর্ধমানেও আগামী সপ্তাহে টানা বৃষ্টির ইঙ্গিত মিলেছে। বিক্ষিপ্তভাবে বর্জ্রপাতেরও সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

যদিও সার্বিকভাবে এ বছর দক্ষিণবঙ্গে বর্ষা অনেকটাই দুর্বল। অন্য বছরের তুলনায় বৃষ্টিও কম হচ্ছে দক্ষিণবঙ্গ জুড়ে। আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে ( South Bengal ) বর্ষার বৃষ্টির ঘাটতির পরিমাণ প্রায় ৪৮ শতাংশ। কলকাতায় এই ঘাটতির পরিমাণ ৫৯ শতাংশ। অন্যদিকে, উত্তরবঙ্গে এ বছর স্বাভাবিকের তুলনায় বেশি বৃষ্টি হয়েছে। এই পরিসংখ্যান প্রায় ৫৯ শতাংশ। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.