উদার ভারতীয়র তকমা পেলেন আজিম প্রেমজি, তিনি রোজ দান করেছেন ২২ কোটি টাকা!


Odd বাংলা ডেস্ক: ২০১৯-২০২০ অর্থবর্ষে ৭ হাজার ৯০৪ কোটি টাকা দান করে ভারতের সমাজসেবীদের তালিকায় শীর্ষ স্থানে উঠে এসেছেন, উইপ্রোর প্রতিষ্ঠাতা আজিম প্রেমজি।  এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে এইচসিএস টেকনোলজিসের শিব নাদার, তৃতীয় স্থানে রয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মুকেশ আম্বানি। 

এডেলগিভ হিউরান ভারতীয় সমাজসেবী ২০২০-এর তালিকা অনুসারে, দিনি দৈনিত ২২ কোটি টাকা দান করেছেন। এক টুইট বার্তায় আজিম প্রেমজির ছেলে রিশাদ প্রেমজি বলেছেন, তার বাবা সব সময় বিশ্বাস করেন যে, তার সম্পদের মালিক তিনি নন। বরং তিনি এসব সম্পদের একজন তত্ত্বাবধায়ক মাত্র।

রিশাদ আরো বলেন, আমরা যে সমাজে বসবাস করি এবং কাজ করি, সেই সমাজও উইপ্রোর অবিচ্ছেদ্য অংশ।

প্রতিবেদনে বলা হয়েছে, দ্বিতীয় স্থানে থাকা এইচসিএল টেকনোলজিসের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শিব নাদার দান করেছেন ৭৯৫ কোটি টাকা। এবং তৃতীয় স্থানে থাকা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানির দানের পরিমাণ ৪৫৮ কোটি টাকা। 

প্রসঙ্গত, আজিম হাশিম প্রেমজি ১৯৪৫ সালের ২৪ জুলাই ভারতের মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন। মার্কিন বিখ্যাত ম্যাগাজিন ফোর্বসের তথ্যানুযায়ী ২০১৯ সালের অক্টোবর পর্যন্ত তার সম্পদের পরিমাণ ৭ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলার। তিনি দীর্ঘদিন ধরে বিশ্বের ৫০০ প্রভাবশালী মুসলিমের তালিকায় নিজের নাম রেখেছেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.