এই অভ্যেসগুলো থাকলে কোনওদিনও পয়সার মুখ দেখবেন না



 ODD বাংলা ডেস্ক:  অর্থ ইচ্ছেপূরণের চাবিকাঠি। অর্থবান মানুষ সমাজে আলাদা গুরুত্ব পায়। কিন্তু চাইলেই কি আমরা সবাই টাকা রোজগার করতে পারি। ক্ষমতা ও যোগ্যতা থাকলেও অনেকেই ছেড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখে জীবন কাটিয়ে দেয়। আমাদের কিছু কিছু অভ্যেস কি অর্থ রোজগারের পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে? অজান্তে কোনও কোনও অভ্যেস গড়ে তুলে আমরা কি আমাদের চারপাশে একটা অশুভ শক্তি মণ্ডল তৈরি করে ফেলছি? যার ফলে ধনলক্ষ্মী আমাদের ধারে-কাছে ঘেঁসতে পারছেন না। হিন্দু শাস্ত্রমতে এরকম কিছু কিছু অভ্যেস অর্থ উপার্জনের অন্তরায় সৃষ্টি করে। জেনে নিন প্রতিদিনের এরকম ছোট ছোট কয়েকটি কু-অভ্যাসের কথা।


* সকালে স্নান করার পর বাথরুম নোংরা করে রাখার অভ্যেস আমাদের অনেকেরই। আমাদের জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই স্থানকে আমরা যথোচিত সম্মান দিই না। শাস্ত্রে রয়েছে যে স্নানের জায়গা নোংরা থাকলে তা আমাদের কোষ্ঠীকে চন্দ্রস্থানে খারাপ প্রভাব সৃষ্টি করে। তাই প্রতিদিন বাথরুম ধুয়ে-মুছে পরিস্কার করে রাখুন।


* খাওয়ার পর কিছু অবশিষ্ট খাবার আমাদের অনেকেরই প্লেটে পড়ে থাকে। শাস্ত্র বলছে এটা অত্যন্ত খারাপ অভ্যেস। এর ফলে আমাদের ধনস্থানে কখনোই শুভ প্রভাব সৃষ্টি হয় না। যতটুকু খেতে পারবেন, ততটুকুই নিজের প্লেটে নিন। প্রয়োজনে অল্প অল্প করে বারবার খাবার নিন। কিন্তু একবারে বেশি খাবার নিয়ে প্লেটে অবশিষ্টাংশ ফেলে রেখে উঠে যাওয়া নেতিবাচক শক্তির প্রভাব বাড়ায়।


* এঁটো থালা আমরা অনেকেই দীর্ঘক্ষণ ফেলে রাখি। পরে কাজের লোক এসে সেই বাসন ধোয়। তা না করে খাওয়ার পর এঁটো বাসন তখনই পরিস্কার করে ফেলা উচিত। না হলে ধনলক্ষ্মী কুপিত হন। শাস্ত্রমতে এভাবে দেবী অন্নপূ্র্ণাকে অপমান করা হয়। শনি ও চন্দ্রের অশুভ প্রভাব আপনার উপরে বিরাজ করবে। খাওয়ার পর তখনই বাসন পরিষ্কার করে ফেললে অর্থের মাধ্যমে দেবী লক্ষ্মীর আশীর্বাদ আপনার উপর বর্ষিত হবে।


* প্রতিদিন নিজের বিছানা পরিষ্কার করেন? উত্তরটা না হলে এখনই অভ্যেসটা বদলে ফেলুন। বৈদিক শাস্ত্রমতে বিছানা ও নিজের শোওয়ার ঘর সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখা সৌভাগ্যকে আকর্ষণ করার সহজ উপায়।



* সকালে বিছানা পরিষ্কার করেছিলেন। তাই সারাদিন খেটেখুটে বাড়ি ফিরে রাতে আর বিছানা ঝাড়াঝুরি করতে ইচ্ছে করে না? এটা কিন্তু মোটেও ভাল অভ্যাস নয়। রাতে অপরিষ্কার ও বাসি বিছানায় শুলে তা দুর্ভাগ্যকে আকর্ষণ করে। রাতে অপরিষ্কার বিছানায় শুলে চাঁদ আপনার কোষ্ঠীতে খারাপ প্রভাব বিস্তার করবে। এর ফলে টাকা রোজগারের পথে বাধার সৃষ্টি হবে।


* যেখানে সেখানে থুতু ফেলবেন না। এই বদ-অভ্যেস যেমন আপনার আশেপাশের এলাকাকে নোংরা করবে, তেমন আপনার সৌভাগ্য লক্ষ্মীকেও দূরে সরিয়ে রাখবে। শাস্ত্রমতে নিজের চারপাশ নোংরা করে রাখলে দেবী লক্ষ্মী অত্যন্ত কুপিত হন। এই বদ অভ্যেস দূর না করা পর্যন্ত ধনলক্ষ্মীর আশীর্বাদ কখনোই আপনার উপর বর্ষিত হবে না।


* সন্ধের পর ঘর-বাড়ি ঝাড়পোঁছ না করাই ভালো। শাস্ত্রমতে সূর্যাস্তের পর ঘর মুছলে, তার সঙ্গে আপনি আপনার সৌভগ্যকেই ধুয়েমুছে সাফ করে দেন বলে বিশ্বাস করা হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.