পুজোর আগে হেয়ার ডাই করতে কেমিক্যাল নয়, কাজে লাগান অব্যর্থ দাওয়াই কারি পাতা

 


ODD বাংলা ডেস্ক: চুলে প্রাকৃতিক রং পেতে চাইলে কারি পাতা ব্যবহার করুন। কারি পাতা ব্যবহার করে চুল কালো করা যায়। জেনে নিন চুলের জন্য কারি পাতা কীভাবে ব্যবহার করবেন। 

 

খাবারের স্বাদ বাড়াতে কারি পাতা ব্যবহার করা হয়। তবে জানলে অবাক হবেন শুধু রান্নায় স্বাদ বাড়াতেই নয় চুলের রঙ প্রাকৃতিক উপায়ে কালো করতেই অব্যর্থ উপাদান হল কারি পাতা। তাই পুজোর আগে নিজের লুক চেঞ্জ করতে কাজে লাগান কারি পাতা। এই পাতার অনেক ঔষধি গুণে সমৃদ্ধ বলে মনে করা হয়। এটি ত্বক ও চুলের সমস্যা দূর করতে স্থূলতা কমাতে ব্যবহার করা যেতে পারে। বিশেষ করে চুলে প্রাকৃতিক রং পেতে চাইলে কারি পাতা ব্যবহার করুন। কারি পাতা ব্যবহার করে চুল কালো করা যায়। জেনে নিন চুলের জন্য কারি পাতা কীভাবে ব্যবহার করবেন। 


চুল কালো করতে কারি পাতা

চুল কালো করতে কারি পাতা ব্যবহার করতে পারেন। আসলে বেশিরভাগ ক্ষেত্রেই সাদা চুলের সমস্যা হয় ফলিকলে মেলানিনের অভাবের কারণে। এমন পরিস্থিতিতে কারি পাতা আপনার চুলকে প্রাকৃতিকভাবে রঙ করতে সাহায্য করতে পারে। প্রকৃতপক্ষে, এতে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন বি পাওয়া যায়, যা চুলের ফলিকলে মেলানিনের উৎপাদন বাড়াতে সহায়ক। এটি চুল সাদা হওয়া থেকে রক্ষা করতে পারে। 


কালো চুলের জন্য কীভাবে কারি পাতা ব্যবহার করবেন

চুল কালো করতে তেল বা হেয়ার মাস্ক হিসেবে কারি পাতা ব্যবহার করা যেতে পারে। চলুন জেনে নেওয়া যাক কীভাবে তৈরি করবেন হেয়ার মাস্ক এবং কারি পাতার তেল। 


কারি পাতার তেল

কারি পাতার তেল তৈরি করতে ১ বাটি তাজা কারি পাতা নিন। এর পর ১ বাটি নারকেল তেল এবং আধা বাটি কাটা পেঁয়াজ নিন। এর পর একটি প্যানে তেল গরম করুন। কারি পাতা এবং পেঁয়াজ যোগ করুন এবং কিছুক্ষণ ভেজে নিন। তেলের রং পরিবর্তন হয়ে গেলে আঁচ বন্ধ করে দিন। এবার এই তেল ঠাণ্ডা হতে রাখুন। পরে প্রয়োজন অনুযায়ী চুলে লাগান। 


চুলের মাস্ক

কারি পাতার হেয়ার মাস্ক তৈরি করতে কারি পাতার পেস্ট তৈরি করুন। এতে ১ বাটি দই এবং ২ চামচ মধু মিশিয়ে নিন। এর পরে এই মাস্কটি আপনার চুলে লাগান এবং প্রায় ২০ মিনিটের জন্য রেখে দিন। এর পর চুল ভালো করে ধুয়ে ফেলুন। এতে চুলের সৌন্দর্য বৃদ্ধি পাবে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.