এই ৩টি প্রাকৃতিক প্রতিকার দিয়ে ঠোঁটের কালচে ভাব দূর করুন সহজেই



 ODD বাংলা ডেস্ক: আপনি কি সিগারেট খান? এমন পরিস্থিতিতে সবার সামনে বিব্রত হওয়ার চেয়ে নিজের দিকে মনোযোগ দেওয়া ভালো। আমরা আপনাকে কিছু ঘরোয়া টোটকা বলছি, যা ঠোঁটের কালচে ভাব দূর করবে। 

 

আজকাল শুধুমাত্র একটি ভাল ব্যক্তিত্ব এবং চেহারা একজন ব্যক্তিকে আরও ভাল করে তোলে। এমন পরিস্থিতিতে আমাদের শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ পরিষ্কারের পাশাপাশি পোশাকের দিকেও নজর দিতে হবে। মাঝে মাঝে কেউ নিশ্চয়ই বাধা দেয় আপনার ঠোঁট কালো কেন, আপনি কি সিগারেট খান? এমন পরিস্থিতিতে সবার সামনে বিব্রত হওয়ার চেয়ে নিজের দিকে মনোযোগ দেওয়া ভালো। আমরা আপনাকে কিছু ঘরোয়া টোটকা বলছি, যা ঠোঁটের কালচে ভাব দূর করবে। 

 

বীটের রস-

বিটের রস খাওয়া শরীরের জন্য অত্যন্ত উপকারী বলে মনে করা হয়। অনেকে এটি সালাদ আকারে খান। বীট দেখতে গোলাপী এবং লাল, যা প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধির জন্য পরিচিত। দীর্ঘদিন ঠোঁটের কালো ভাব নিয়ে সমস্যায় থাকলে। তাই বিটের রসে সামান্য মধু মিশিয়ে ঠোঁটে লাগান। কয়েকদিনের মধ্যেই ভালো ফল দেখতে পাবেন।

 

চিনি এবং লেবু- 

 চিনি ও লেবুর রসের মিশ্রণের প্রভাব গরমকালে বেশি দেখা যায়। লেবুর ব্লিচিং বৈশিষ্ট্য রয়েছে, যা ত্বকের মৃত কোষকে সক্রিয় করতে ব্যবহৃত হয়। অনেক সময় নিশ্চয়ই দেখেছেন বাড়ির লোকেরা মুখে লেবু লাগান। তবে আপনি এটি আপনার ঠোঁটেও ব্যবহার করতে পারেন। এর জন্য লেবুর অর্ধেক টুকরো নিয়ে তাতে কিছুটা চিনি দিন। এবার এটি স্ক্রাবের মতো ঠোঁটে ঘষে নিন। কয়েক সপ্তাহের মধ্যেই ঠোঁটের রং বদলাতে শুরু করবে।


অ্যালোভেরা জেল এবং প্রয়োজনীয় তেলের ব্যবহার- 

 অ্যালোভেরার জুস ডায়াবেটিস এবং কোলেস্টেরল কমানোর জন্য একটি প্যানেসিয়া হিসাবে বিবেচিত হয়। এটি চুল এবং মুখের জন্যও সেরা। এতে প্রাকৃতিক বৈশিষ্ট্য রয়েছে যা প্রাকৃতিকভাবে মুখের উজ্জ্বলতা আনতে সাহায্য করে। এর সাহায্যে আপনি বাড়িতেই ঠোঁটের যত্নের বাম তৈরি করতে পারেন। প্রতিদিন ঠোঁটে লাগান এবং শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.