ডেঙ্গি নিয়ে তৎপর রাজ্য! আজই নেওয়া হতে পারে গুরুত্বপূর্ণ পদক্ষেপ!


ODD বাংলা ডেস্ক: ডেঙ্গি প্রতিরোধে বিশেষ তৎপর নবান্ন। শুক্রবার দুপুর আড়াইটে থেকে জরুরি বৈঠক ডেকেছেন মুখ্য সচিব। গুরুত্বপূর্ণ বৈঠকে সব জেলার জেলাশাসক, সব জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, বিধান নগর, কলকাতার মত গুরুত্বপূর্ণ পুর নিগমের প্রতিনিধিরা, মৎস্য সচিব নগর উন্নয়ন সচিবদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

যদিও এর আগেও কয়েকবার মুখ্য সচিব ভার্চুয়ালি জেলাগুলির সঙ্গে ডেঙ্গি নিয়ে বৈঠক করেন। কয়েক দফা নির্দেশও দেন বৈঠকে। মূলত কোন বাড়িতে জল জমে থাকলে তার জন্য ভিলেজ রিসোর্স পার্সেন নিয়ে কী ভাবে কাজ করতে হবে সেই বিষয়ে বিস্তারিত নির্দেশ দেওয়া হয়। 

এদিকে বৃহস্পতিবারই কালীঘাটে ডেঙ্গিতে এক পড়ুয়ার মৃত্যু হয়েছে। ওই এলাকায় আক্রান্ত হয়েছে বেশ কয়েকজন। তার জেরেই এবার নড়ে চড়ে বসেছে নবান্ন। মনে করা হচ্ছে এদিনের বৈঠক থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নির্দেশ দেওয়া হতে পারে জেলাশাসক-সহ জেলা স্বাস্থ্য আধিকারিকদের। এদিনের বৈঠকে প্রশাসনিক আধিকারিকদের পাশাপাশি সব মেডিকেল কলেজ হাসপাতালগুলির সুপার ও প্রিন্সিপালদেরও উপস্থিত থাকতে বলা হয়েছে। হাসপাতাল গুলিতে ডেঙ্গি চিকিৎসার পর্যালোচনা এদিনের বৈঠকে করবেন মুখ্য সচিব। তার জন্যই বিভিন্ন মেডিকেল কলেজের সুপার থাকতে বলা হয়েছে বলে নবান্ন সূত্রে খবর।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.