অসামান্য কাজের স্বীকৃতি, একাধিক দেশীয় ও আন্তর্জাতিক পুরস্কার পেলেন পরিচালক অনির্বেদ চট্টোপাধ্যায়


ODD বাংলা ডেস্ক: চলচ্চিত্র তথা বিনোদন দুনিয়ায় বর্তমানে শর্টফিল্ম এক অনন্য মাধ্যম। নবাগতদের সৃজনশীল দুনিয়য়ায় হাতেখড়ির জন্য বেশ জনপ্রিয় হয়েছে শর্টফিল্ম। অসাধারণ সব বিষয়বস্তুর ওপরে নির্মিত এমন অনেক শর্টফিল্ম হয়েছে যা স্বয়ংসম্পূর্ণতায় পূর্ণদৈর্ঘ্যের ছবিকেও ছাপিয়ে গেছে বহুক্ষেত্রে।

বর্তমানে এক ঝাঁক ভিন্ন স্বাদের শর্টফিল্ম নির্মাণ করে চলেছেন স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র নির্মাতা অনির্বেদ চট্টোপাধ্যায়। ছোটছবির জগতে বর্তমানে খুব পরিচিত নাম এবং একজন প্রতিভাবান ব্যক্তি। তাঁর পরিচালিত বেশ কয়েকটি শর্টফিল্ম ইতিমধ্যেই দেশ-বিদেশের বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে সমাদৃত হয়েছে এবং বিভিন্ন বিভাগে পুরস্কৃত হয়েছে।

অনির্বেদ পরিচালিত আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত বেশ কয়েকটি শর্ট ফিল্ম হল- ডক্টর সিতাংশু খাটুয়া - গান্ধর্বী খাটুয়া অভিনীত "মননে রবীন্দ্রনাথ", ছোটো পর্দার জনপ্রিয় অভিনেতা দেবরাজ মুখার্জী এবং সদ্য প্রয়াত মডেল অভিনেত্রী বিদিশা দে মজুমদার অভিনীত "ভাঁড় - THE CLOWN", টলি পাড়ার পরিচিত মুখ অভিনেতা সঞ্জীব সরকার অভিনীত "যে জন থাকে আড়ালে" এবং সমাজের তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে "উত্তরণ - HUMAN BEYOND GENDER". 

গত ১৯ অগাস্ট, শুক্রবার কলকাতা প্রেস ক্লাবে সংবর্ধিত হলেন স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র নির্মাতা অনির্বেদ চট্টোপাধ্যায়, ভাঁড় - THE CLOWN শর্ট ফিল্মের জন্যে BEST CONCEPT-এর পুরস্কার পেলো | এছাড়াও SCF bengali short film ফেস্টিভ্যালে অনির্বেদ পরিচালিত "যে জন থাকে আড়ালে" Best Experimental শর্ট ফিল্মের তকমা পেয়েছে। এখন দেখার পরিচালক অনির্বেদ নতুন কী চমক আনতে চলেছেন তাঁর দর্শকদের জন্য।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.