ভুলেও কারও হাতে দেবেন না নুুন, রুটি, রুমাল, বাড়বে বিবাদ-লোকসান

 


ODD বাংলা ডেস্ক: দৈনন্দিন জীবনে আমরা নিজের অজান্তেই এমন কিছু কাজ করে ফেলি, যা আপাতদৃষ্টিতে ভুল না-হলেও জ্যোতিষ দৃষ্টিভঙ্গীতে এমন কাজ করা অত্যন্ত অশুভ মনে করা হয়। শাস্ত্র মতে ব্যক্তি এই কাজগুলি করলে তাঁদের সুখ-সমৃদ্ধি দূর হয়। তাই বাড়ির বয়স্ক সদস্যরা আমাদের নির্দিষ্ট কিছু কাজ করতে বারণ করেন। জ্যোতিষ অনুযায়ী এমন কিছু বস্তু আছে, যা সরাসরি কোনও ব্যক্তির হাতে দিতে নেই। মনে করা হয়, এই জিনিসগুলি হাতে দিলে লক্ষ্মী রেগে যেতে পারেন। বাড়িতে ক্রমশ কলহ বাড়তে শুরু করে। জেনে নেওয়া যাক কোন কোন হাতে দেওয়া শুভ নয়।


নুন

অনেকে নুন চাইলে নুনের জার আমরা তাঁদের হাতেই ধরিয়ে দিই। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী এমন করা উচিত নয়। যখনই কেউ নুন চাইবে, তাঁর হাতে নুনের ডিবে রেখে দেওয়া বা হাতে নুন দেওয়ার পরিবর্তে প্লেট বা বাটিতে নুন রেখে তাঁদের দিকে এগিয়ে দিন। জ্যোতিষ অনুযায়ী হাতে সরাসরি নুন রেখে দিলে সেই ব্যক্তির সঙ্গে ঝগড়া হতে পারে।


লঙ্কা

শুধু নুনই নয়, বরং হাতে হাতে লঙ্কাও ধরাবেন না কাউকে। জ্যোতিষ বলছে কোনও ব্যক্তির হাতে সরাসরি লঙ্কা ধরিয়ে দিলে তাঁর সঙ্গে ঝগড়া হতে পারে।


রুটি

কেউ রুটি চাইলে একটি প্লেটে রুটিটি রেখে সসম্মানে তাঁর দিকে এগিয়ে দিন। কারণ হাতে করে অন্যের হাতে রুটি রেখে দিলে বাড়ির সমৃদ্ধি ও উন্নতি দূর হয়। কাউকে থালায় রুটি পরিবেশ করার সময়ও হাতে করে রুটি নিয়ে যাবেন না। বরং একটি প্লেটে রুটি রেখে সেই ব্যক্তিকে পরিবেশ করুন।


রুমাল

জ্যোতিষ শাস্ত্রে কোনও ব্যক্তিকে রুমাল উপহার দেওয়া উচিত নয়। এ ছাড়াও বাড়ির কোনও সদস্য আপনার কাছে রুমাল চাইলে তা তাঁদের হাতে হাতে দেবেন না। সেই রুমাল কোথাও রেখে দিন, যাতে তাঁরা নিজে থেকেই সেই রুমাল তুলে নিতে পারে। জ্যোতিষ মতে হাতে রুমাল দিলে আর্থিক লোকসানের সম্ভাবনা থেকে যায়। আবার উভয় পক্ষের মধ্যে অবসাদ দেখা দিতে পারে।


এ ছাড়াও এমন কিছু বস্তু আছে যা অন্যকে দেওয়া উচিত নয়। কারণ এর ফলে দারিদ্রের শিকার হতে পারে ব্যক্তি। কী জিনিস এগুলি জেনে নিন--


পেঁয়াজ ও রসুন

বাস্তু শাস্ত্র অনুযায়ী সন্ধ্যাবেলা কারও কাছ থেকে পেঁয়াজ বা রসুন নিতে নেই এবং কাউকে দিতেও নেই। শাস্ত্র মতে এমন করলে পরিবার থেকে সমৃদ্ধি দূর হয় এবং আর্থিক পরিস্থিতি দুর্বল হতে শুরু করে।


টাকাপয়সা

সূর্যাস্তের পর কেউ আপনার কাছ থেকে টাকা চাইলে তাঁদের ঋণ দেবেন না। জ্যোতিষ মতে, সূর্যাস্তের পর ঋণ দিলে লক্ষ্মী রুষ্ট হন।


গহনা

অনেক সময় নিজের কাপড়ের সঙ্গে ম্যাচ করে অন্যের গহনা পরে থাকেন মহিলারা। বাস্তু শাস্ত্রে একে অশুভ মনে করা হয়। শাস্ত্র মতে অন্যেক গহনা পড়লে স্বাস্থ্য খারাপ হতে পারে। এমনকি অন্যের গ্রহ দশার কারণেও পীড়িত হতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.