ডায়েটের সময় ভুলও খাবেন না এই কয়টি খাবার, রয়েছে Hidden Sugar, জেনে নিন কী কী



 ODD বাংলা ডেস্ক: ওজন কমাতে সঠিক ডায়েট মেনে চলুন। ডায়েটে কী খাচ্ছেন তা খুবই গুরুত্বপূর্ণ। আজ রইল কয়টি খাবারের হদিশ। আপেক্ষিক অর্থে তা ওজন কমায় মনে হলেও এতে রয়েছে লুকনো ক্যালোরি। তাই ডায়েটিং এর সময় ভুলে ও হাত দেবেন না এই কয়টি খাবারে। জেনে নিন কী কী।


বাড়তি ওজন সব সময়ই চিন্তার কারণ। ওজন কমাতে সকলেই নিত্য নতুন পদ্ধতি মেনে চলেন। চলে খাওয়া নিয়ে এক্সপেরিমেন্ট। কিন্তু, কোন উপায় মেনে চললে লাভ হবে তা সকলে বুঝতে পারেন না। সে কারণে, প্রচেষ্টা সত্ত্বেও ওজন কমে না। কিন্তু, বাড়তি ওজন সব সময়ই সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। সঙ্গে তা একাধিক শারীরিক জটিলতার কারণ হয়। তাই সকলেরই প্রয়োজন এই বিষয় সতর্ক হওয়া। তবে, ওজন কমাতে গিয়ে অর্ধেক খেয়ে থাকবেন না। তেমনই মাত্রাতিরিক্ত এক্সারসাইজ করেও লাভ নেই। এবার ওজন কমাতে সঠিক ডায়েট মেনে চলুন। ডায়েটে কী খাচ্ছেন তা খুবই গুরুত্বপূর্ণ। আজ রইল কয়টি খাবারের হদিশ। আপেক্ষিক অর্থে তা ওজন কমায় মনে হলেও এতে রয়েছে লুকনো ক্যালোরি। তাই ডায়েটিং এর সময় ভুলে ও হাত দেবেন না এই কয়টি খাবারে। জেনে নিন কী কী।


 ডায়েটের সময় দই খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। দইয়ে রয়েছে উপকারী ব্যাকটেরিয়া। রয়েছে একাধিক পুষ্টিগুণ। যা শরীর সুস্থ রাখার পাশাপাশি ওজন কমাতে সাহায্য করে থাকে। তবে, আম দই, স্ট্রবেরি ফ্লেভার্ড দইয়ের মতো একাধিক ফ্লেভারের দই খাবেন না। এতে লুকনো ফ্যাট থাকে। যা অজান্তে আপনার ওজন বৃদ্ধি করে। 


খাবেন না দোকান থেকে কেনা প্যাকেট জাত ড্রাই ফ্রুটস। ওজন কমাতে ড্রাই ফ্রুটস খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। তবে, প্যাকেট জাত ড্রাই ফ্রুটস কিনবেন না। এগুলো তৈরিতে মিষ্টি ব্যবহার করা হয়।

খাবেন না ফ্লেভার্ড কর্নফ্লেক্স। স্ট্রেবেরি ফ্লেভার, হানি ফ্লেভার কিংবা ব্যনানা ফ্লেভার কর্নফ্লেক্স ভুলেও খাবেন না ডায়েটিং এর সময়। এতে রয়েছে লুকনো সুগার। যা আপনার ক্যালোরি বৃদ্ধি করতে পারে। 


প্রোটিন বার খাবেন না। ওজন কমানোর সময় প্রোটিন খাবার খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকরা। সে কারণে বাজার থেকে প্রোটিন বার কেনেন অনেকে। কিন্তু, এই ধরনের খাবারে রয়েছে ক্যালোরি। তাই খেতে বলে প্রোটিনে পরিপূর্ণ খাবার খান। তাহলে শরীর থাকবে সুস্থ। সঙ্গে কমবে ওজন। 


তাছাড়া, দিন শুরু করুন ডিটক্স ওয়াটার দিয়ে। দিনের শুরুতে খান লেবু ও মধুর ডিটক্স ওয়াটার। তেমনই আদা দিয়ে ডিটক্স ওয়াটার বানাতে পারেন। তেমনই দিনে ৩ থেকে ৪ বার গ্রিন টি খান। এতে কমবে ওজন। সহজে ওজন কমাতে চাইলে এই টোটকা মেনে চলুন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.