ভারী বৃষ্টি থেকে রেহাই নেই বাংলার! তবে কি এবার ভাসবে রাজ্য


ODD বাংলা ডেস্ক: নিম্নচাপের অভিমুখ গেল বদলে। তা সত্ত্বেও বৃষ্টির হাত থেকে রেহাই নেই। আগামী ২৪ ঘণ্টা ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বাংলায়। কলকাতাতেও দফায় দফায় ভারী বৃষ্টি হবে। ঝোড়ো হাওয়াও বইবে শহরে। তাপমাত্রা কিছুটা হলেও নিম্নমুখী থাকবে। ফলে প্যাচপ্যাচে গরম থেকে মুক্তি মিলবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

বুধবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। সকাল থেকেই কোনও কোনও অংশে ভারী বৃষ্টি হচ্ছে। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বৃষ্টি বাড়বে শহরে। এমনটাই পূর্বাভাস হাওয়া অফিসের। বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। দুই তাপমাত্রাই স্বাভাবিকের থেকে কম। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৩ শতাংশ। শহরে বৃষ্টি হয়েছে ১৭.৯ মিলিমিটার।

উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের ঘণীভূত হওয়া নিম্নচাপটি সুস্পষ্ট গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ওডিশা উপকূল সংলগ্ন বঙ্গোপসাগরে বর্তমানে এটি অবস্থান করছে। যা ক্রমশই উত্তর ও উত্তর পশ্চিম দিকে এগচ্ছে। ওডিশার উপর দিয়ে এটি বুধবার ছত্তিশগড়ের দিকে চলে যাবে। ফলে শক্তি বাড়লেও এ রাজ্যে প্রভাব কমবে। যদিও উপকূলের জেলা ও সংলগ্ন এলাকায় কয়েক দফা ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। হালকা ও মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে। বৃষ্টির থেকে রেহাই নেই কলকাতারও।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.