মাস্ক ব্যবহারে যে ভুলগুলো করলে ত্বকের উজ্জ্বলতা বাড়ে না

 


ODD বাংলা ডেস্ক: ফল, সবজি, বেসন, ময়দা, ডিম, মধু, কলা  দিয়ে আলাদা আলাদা মাস্ক বানানো যায়। ত্বকের সৌন্দর্য বাড়াতে অনেকেই বাড়িতে বানিয়ে নেন  মাস্ক। মাস্ক ব্যবহার করেও অনেক সময় ভালো ফল পাওয়া যায় না।

দিনের পর দিন মুখে নিত্য নতুন মাস্ক মেখেও ত্বকের ঔজ্জ্বল্য বাড়ে না। এই অবস্থায় মাস্কের উপরে রাগ না করে নিজের কিছু অভ্যাসের দিকে নজর দিন। খেয়াল রাখুন, রূপচর্চায় কোনো ত্রুটি থেকে যাচ্ছে কিনা। অনেক সময়েই মাস্ক ব্যবহার করার ক্ষেত্রে কিছু ভুলের কারণেই কাজ কম হয়।


যে ধরনের ভুল সবচেয়ে বেশি হয় 


>>মুখ পরিষ্কার না করেই মাস্ক মেখে নেয়ার প্রবণতা থাকে অনেকের। এ কাজ করলে চলবে না। যে কোনো মাস্ক ব্যবহারের আগে অবশ্যই ফেসওয়াশ দিয়ে ভালোভাবে মুখ ধুয়ে নিতে হবে।


>>শুধু মুখ ধুলেই হবে না, হাতও ভালো ভাবে পরিষ্কার করা দরকার। মাস্ক ব্যবহারের আগে অবশ্যই সাবান দিয়ে হাত ধুতে হবে। কোনও রকম ধুলো-ময়লা যেন না থাকে হাতে, তা খেয়াল করতে হবে।


>>ভেজা মুখে মাস্ক লাগালেও অনেক সময় আশানুরূপ ফল পাওয়া যায় না। মুখ পরিষ্কার করে, জল মুছে নিন ভাল ভাবে। তার পরে শুকনো ত্বকের উপরে মাস্ক লাগান।


>>বেশি মাস্ক লাগালেই তাড়াতাড়ি কাজ হবে, এমন কিন্তু নয়। অনেকেই মোটা করে মাস্ক লাগিয়ে ফেলেন। তাতে কাজ হয় না। পাতলা একটি স্তর হতে হবে মাস্কের।


>>মাস্ক তোলার পরে অনেকেই ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভুলে যান। তা করলে চলবে না। মাস্ক তোলার পরে মুখ পরিষ্কার করে ভালভাবে ময়েশ্চারাইজার লাগানো খুব জরুরি। এতে ত্বকের জেল্লা বাড়ে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.