ছেলেদের জন্য রইল বিশেষ কয়টি টোটকা, ত্বকের যত্ন নিতে অনুসরণ করুন এই পদ্ধতি

 


ODD বাংলা ডেস্ক: আজ টিপস রইল ছেলেদের জন্য। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে ও ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন এই বিশেষ নিয়ম। জেনে নিন কী কী করবেন। রইল ছেলেদের ত্বকের যত্নের বিশেষ কয়টি হদিশ। 


ত্বক ও চুল নিয়ে সারা বছর চলতে থাকে সমস্যা। কখনও চুল পড়া তো কখনও ত্বকে ব্রণ। এই সকল সমস্যা সমাধানে রমণীরা নানান পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। তবে, ত্বক ও চুলের যত্নের প্রসঙ্গে উঠলে সকলেই মেয়েদের কথা ভাবেন। কিন্তু, শুধু মেয়েরা ত্বক ও চুলের যত্ন নিতে পারেন তা নয়। বর্তমানে ছেলেরাও ত্বকের যত্নের কথা চিন্তা করেন। ত্বক সুন্দর রাখতে শুধু নয়, ক্ষতির হাত থেকে ত্বককে রক্ষা করতে প্রয়োজন নিয়মিত ত্বকের যত্ন নেওয়া। আজ টিপস রইল ছেলেদের জন্য। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে ও ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন এই বিশেষ নিয়ম। জেনে নিন কী কী করবেন। রইল ছেলেদের ত্বকের যত্নের বিশেষ কয়টি হদিশ। 


নিয়মিত ত্বক পরিষ্কার করুন। বাড়ি ফিরে সবার আগে সঠিক প্রোডাক্ট ব্যবহার করুন। জীবাণু, ময়লা ও অতিরিক্ত তেল মুখ থেকে দূর করা প্রয়োজন। তাই বাড়ি ফিরে মুখ পরিষ্কার করে নিন।


শেভিং ক্রিম লাগান ও দাড়িতে তেল দিন নিয়ম করে। আপনার ত্বকের উপযুক্ত শেভিং ক্রিম লাগান। আর দাড়িতে অবশ্যই তেল দিন। এই নিয়ম মেনে চলা সকলের প্রয়োজন। এতে ত্বক ও দাড়ি দুটোই ভালো থাকবে। 


এসপিএফ যুক্ত সানস্ক্রিন ব্যবহার করুন। বাড়ি থেকে বের হওয়ার আগে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করুন। বাড়ি থেকে বের হওয়ার ২০ মিনিট আগে অবশ্যই সানস্ক্রিন লাগানষ এতে একদিকে যেমন ট্যান পড়বে না। তেমনই ত্বক ক্ষতির হাত থেকে রক্ষা পাবে। 


ত্বকে নিয়মিত ময়েশ্চরাইজার দিন। অধিকাংশ ছেলের ত্বক রুক্ষ্ম হয়ে যায়। ত্বকের যত্নে নিয়ম করে ময়েশ্চরাইজার ব্যবহার করা দরকার। তবে, ছেলেদের জন্য আলাদা ময়েশ্চরাইজার হয়ে থাকে। সঠিক পণ্য কিনে ফেলুন। 


নির্দিষ্ট সময় অন্তর ত্বক এক্সফোলিয়েট করুন। এক্ষেত্রে স্ক্রাবার ব্যবহার করতে পারেন। ত্বকের যাবতীয় দাগ দূর হবে এই স্ক্রাবারের গুণে। এক্সফোলিয়েট করলে মৃত কোষ মুখ থেকে দূর হবে। ত্বকের উপযুক্ত স্ক্রাবার ব্যবহার করা প্রয়োজন। 


ব্যায়াম করুন নিয়মিত। ত্বক সুন্দর রাখতে ব্যায়াম করা দরকার। ব্যায়াম করলে ত্বক টোনড থাকে। বলিরেখা পড়বে না। মেনে চলুন এই কয়টি নিয়ম। তবেই ত্বক থাকবে ভালো।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.