সকালে ঘুম থেকে উঠে এই কাজ গুলি করলে আপনার সারা দিন ভালো যাবে না…

 


ODD বাংলা ডেস্ক: দিনের শুরু হয় সকাল দিয়ে। সেই দিন ভালোও কাটতে পারে আবার খারাপও কাটতে পারে। খারাপ কাটবে না ভালো তা নির্ভর করে সকালের শুরু কিভাবে হচ্ছে তার ওপর। দিনের শুরু যদি ভালো হয় তাহলে সারাদিন ভালো যায়। আমাদের জীবনের প্রতিদিন একটা যুদ্ধের চেয়ে কম কিছু নয়। আগের দিনের ক্লান্তি মিটিয়ে পরের দিনের জন্য প্রস্তুতি নেওয়া হয় সকালেই।


বাস্তুশাস্ত্র মতে দৈনন্দিন জীবনে আমরা যা যা জিনিস ব্যবহার করি বা যে সব কাজ করি তার সুফল বা কুফল সবটাই আমাদের বহন করতে হয়। তাই সকাল বেলা কি কি করা উচিৎ নয় বা কি কি জিনিস দেখা উচিৎ নয় তা সম্পর্কে আলোচনা করে নেওয়া যাক।


১। সকাল বেলা ঘুম থেকে উঠে কোন হিংসাত্মক ছবি বা কোন নেগেটিভ চিন্তামূলক ছবি দেখা উচিৎ নয়। এতে জীবনে দুঃখ আসতে পারে। তাই বেডরুমে এই ধরনের কোন ছবি রাখা উচিৎ নয়।


২। অনেকে সকালে ঘুম থেকে উঠে আয়নায় নিজের মুখ আগে দেখেন। এই কাজ করা একদমই উচিৎ নয়। কারণ আমরা যখন রাতে ঘুমোই তখন আমাদের চারপাশে অনেক নেগেটিভ শক্তি ঘুরে বেড়ায়, আর সেই কারণেই আমরা খারাপ স্বপ্ন দেখি। আর সকালে নিজের মুখ দেখলে সেই নেগেটিভ শক্তিগুলি নিজের দিকেই প্রতিবিম্বিত হয়। তাই বেডরুমে বিছানার ঠিক উলটো দিকে আয়না রাখা উচিৎ নয়।


৩। সকাল বেলা ঘুম থেকে উঠে ঝাঁটা, খালি কলসি বা বালতি দেখতে নেই। অর্থাৎ কোন খালি জলের পাত্র দেখতে নেই। তা আমাদের জীবনের দুঃখের কারণ হয়ে ওঠে। তাই আগের দিন রাতে শোবার আগে সব খালি জলের পাত্র সরিয়ে রাখাই ভালো, যাতে সকালে ঘুম থেকে সেগুলি চোখে না পড়ে।


৪। অনেকেই সকালে ঘুম থেকে উঠে বেড-টি নেন, অর্থাৎ বিছানায় বসেই চা পান করেন। এই অভ্যাস মোটেই ভালো নয়। এর ফলেও আপনার জীবনে দুঃখ নেমে আসে।


৫। এখন প্রায় সকলেরই একটা অভ্যাস আছে, তা হল সকালে উঠে মোবাইল ফোন দেখা। এটা করা একদমই উচিৎ নয়। কারণ মোবাইলে অনেক রকম ছবি থাকে, পজেটিভ নেগেটিভ সব ধরনের ছবি। তাই পজেটিভ ছবির সঙ্গে নেগেটিভ ছবি দেখলে তার প্রভাবে আপনার দিন খারাপ যেতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.