২০ সেকেন্ডের মধ্যে মাত্র একটি কাঠি সরিয়ে করতে হবে ৮-৩ = ৩

ODD বাংলা ডেস্ক: অঙ্কেতে মাথা যাদের চরম, তাদেরও এই পাজলের সমাধান করতে হিমশিম খাচ্ছে। এই ব্রেইন টিজার মূলত ধাঁধার এক জটিল সংস্করণ। এগুলো সমাধান করার সময় আপনাকে একটু ভিন্নভাবে ভাবতে ও বিশ্লেষণ করতে হবে। 

সমাধান করতে হলে সৃজনশীল মন ব্যবহার করতে হবে কারণ সহজ পথে এর উত্তর মেলা ভার। যেমন এই অঙ্ক! ৮ থেকে ৩ বিয়োগ করে উত্তর আনতে হবে ৩, শুধুমাত্র একটি দেশলাই কাঠি সরিয়ে। হাতে সময় মাত্র ২০ সেকেন্ড!

একটি দেশলাই কাঠি এমনভাবে সরাতে হবে যাতে সমীকরণটি সঠিক হয়। ২০ সেকেন্ডের মধ্যে এই ধাঁধার সমাধান করতে হবে। একখানা নয়, দুইখানা উপায়ে সমাধান সম্ভব। মাথা খাটান দেখি!

এই অঙ্কের ধাঁধার মধ্যে, একটি দেশলাই কাঠি বামদিক থেকে ডানদিকে সরালেই মিলবে উত্তর। অঙ্কে 8 - 3 = 3 দেশলাই কাঠি দিয়ে লেখা। কীভাবে এর সমাধান সম্ভব, দেখে নেয়া যাক- 


প্রথম উত্তর: প্রথম সংখ্যা অর্থাৎ 8 থেকে একটি কাঠি সরান যাতে এটি 0 হয়ে যায় এবং বিয়োগটির উপর রেখে তাকে যোগচিহ্ন (+) করে দিন। তাহলে দাঁড়াচ্ছে, 0 + 3 = 3

দ্বিতীয় উত্তর: দ্বিতীয় সংখ্যা 3 থেকে একটি কাঠি এমনভাবে সরান যাতে এটি পাঁচ সংখ্যা হয়ে যায়। তাহলে দাঁড়াচ্ছে 8 - 5 = 3! সহজ!

এই ধরনের ব্রেইন টিজার সমাধান করতে কম সময় এবং মস্তিষ্কের শক্তি প্রয়োজন। কয়েক সেকেন্ডের মধ্যে উত্তর বের করতে পারলেই দুর্দান্ত আনন্দ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.