চিনে নিন দেশের সবচেয়ে ধনী মহিলা রোশনি নাদার মালহোত্রকে, এবার তিনি নিলেন এক নতুন দায়িত্ব


Odd বাংলা ডেস্ক: বিশ্বের ধনি ব্যক্তিদের তালিকায় বরাবরই থেকেছেন মুকেশ আম্বানি। সম্প্রতি বিশ্বের সেরা দশে ৬ নম্বরে নাম এসেছেন মুকেশ আম্বানি। আর আজ আপনাদের এমন একজনের সঙ্গে পরিচয় করাব, যিনি হলেন এদেশে সবচেয়ে ধনী মহিলা। সম্প্রতি তাঁর মুকুটু যোগ হয়েছে আরও একটি পালক। হিন্দুস্তান কম্পিউটার্স লিমিটেড বা এইচসিএল-এর শীর্ষ পদে বসলেন ৩৮ বছরের রোশনি নাদার মালহোত্র।

সূত্রের খবর, বাবা শিব নাদার মালহোত্র এইচসিএল টেকনোলজির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের করার পর, শুক্রবার সেই পদে নিযুক্ত হয়েছেন তাঁর একমাত্র কন্যা রোশনি। তবে তাঁর বাবা শিব মালহোত্র সংস্থার ব্যবস্থাপক পরিচালক এবং প্রধান প্রকৌশল কর্মকর্তা হিসাবে নিযুক্ত থাকবেন বলে জানা গিয়েছে।

রোশনির বেড়ে ওঠেন দিল্লিতেই।বসন্ত ভ্যালি স্কুলে প্রাথমিক পর্যায়ের পড়াশোনা শেষ করে, এরপরে তিনি নর্থ-ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয় থেকে কমিউনিকেশনে স্নাতক হন। এরপর মার্কিন যুক্তরাষ্ট্রে কেলোগ স্কুল অফ ম্যানেজমেন্ট থেকে বাণিজ্য পরিচালনা বিষয়ে স্নাতকোত্তর হন। নিজের শিক্ষা এবং কর্মক্ষেত্রে ভূয়সী প্রশংসার অধিকারিনী হয়েছেন রোশনি, জিতেছেন একাধিক পুরষ্কারও। 

এইচসিএলের চেয়ারম্যান পদে উন্নীত হওয়ার আগে রোশনি নাদার মালহোত্রা একাধারে এইচসিএল কর্পোরেশনের কার্যনির্বাহী পরিচালক এবং এইচসিএল টেকনোলজি বোর্ডের ভাইস-চেয়ারম্যান এবং শিব নাদের ফাউন্ডেশনের ট্রাস্টি হিসেবে নিযুক্ত ছিলেন। কয়েক বছর ধরেই, রোশনি এইচসিএল গ্রুপের ব্র্যান্ড বিল্ডিং-এর সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন।
Blogger দ্বারা পরিচালিত.