ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে আলুর গুণে, জেনে নিন কোন সমস্যা সমাধানে কী প্যাক লাগাবেন



 ODD বাংলা ডেস্ক: ব্রণহীন, উজ্জ্বল দাগহীন কোমল ত্বক সকলেরই পছন্দের। কিন্তু, ত্বক উজ্জ্বল করা এত সহজ কথা নয়। ত্বকের যাবতীয় সমস্যা লেগেই থাকে বছর ভর। কখনও ব্রণ, কখনও পিগমেনটেশন, কখনও কালো ছোপ, সঙ্গে ট্যানের সমস্যা তো আছেই। ত্বকে সমস্যা দূর করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। কেউ নিয়মিত পার্লার যাচ্ছেন তো কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করছেন। এবার ত্বকে সমস্যা সমাধানে ব্যবহার করুন আলু। ব্রণ দূর করতে, পিগমেন্টেশম কমাতে, ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করতে পারে আলুর প্যাক। জেনে নিন কোন সমস্যা সমাধানে কেমন প্যাক ব্যবহার করবেন।


ত্বক ফর্সা করতে ব্যবহার করুন আলুর প্যাক। আলু ও মধু দিয়ে প্যাক বানান। আলু ব্লেন্ড করে রস বের করে নিন। একটি পাত্রে ৩ টেবিল চামচ আলুর রস নিন। এবার তাতে মেশান ২ টেবিল চামচ মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। 



ত্বক উজ্জ্বল করতে আলু ও লেবুর রসের প্যাক ব্যবহার করতে পারেন। আলু ব্লেন্ড করে রস বের করে নিন। একটি পাত্রে ২ চা চামচ আলুর রস নিন। তাতে মেশান ২ চা চামচ লেবুর রস। মেশান সামান্য পরিমাণ মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। 


ব্রণ দূর করতে ব্যবহার করতে পারেন আলুর ফেসপ্যাক। একটি পাত্রে ১ টেবিল চামচ আলুর রস নিন। তাতে মেশান ১ টেবিল চামচ টমেটোর রস ও ১ টেবিল চাচমচ মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। 


পিগমেন্টেশন দূর করতে আলুর প্যাক ব্যবহার করতে পারেন। একটি পাত্রে ১ চা চামচ লেবুর রস নিন। এবার তাতে মেশান ১ চা চামচ ময়দা। তাতে মেশান ১ চা চামচ মধু ও সম পরিমাণ লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। 



আলুর ও ওটস দিয়ে প্যাক বানাতে পারেন। অয়েলি ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন এই প্যাক। আলু ব্লেন্ড করে রস বের করে নিন। একটি পাত্রে ৩ টেবিল চামচ আলুর রস নিন। মেশান ২ টেবিল চামচ দুধ ও ১ টেবিল চামচ ওটস। মেশান ১ চা চামচ লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। 


আলু ও মধুর তৈরি ফেসপ্যাক ব্যবহারে বলিরেখা দূর হবে। আলু ব্লেন্ড করে রস বের করে নিন। একটি পাত্রে ১ টেবিল চামচ আলুর রস নিন। মেশান সম পরিমাণ মধু। দিতে পাতে ৩ থেকে ৪ ফোঁটা গ্লিসারিন। ভালো করে মিশিয়ে মুখে লাগান। নিয়মিত ব্যবহারে দূর হবে বলিরেখা। 


আলু ও স্ট্রবেরি দিয়ে প্যাক বানাতে পারেন। মিক্সিতে খোসা ছাড়ানো আলু ও স্ট্রবেরি দিয়ে ব্লেন্ড করে নিন। এবার ছেঁকে সেই রস বের ছেঁকে নিন। এবার সেই প্যাক মুখে লাগান। তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাক ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল। 



হলুদ ও আলুর রস দিয়ে তৈরি প্যাক ব্যবহার করতে পারেন। আলু ব্লেন্ড করে রস বের করে নিন। একটি পাত্রে ৩ টেবিল চামচ আলুর রস নিন। অন্য দিকে, আদা বেটে নিন। এবার আলুর রসের সঙ্গে হলুদ বাটা মেশান। মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। 


আলু ও ডিমের সাদা অংশ দিয়ে প্যাক বানান। আলু ব্লেন্ড করে রস বের করে নিন। একটি পাত্রে ৩ টেবিল চামচ আলুর রস নিন। তাতে মেশান ডিমের সাদা অংশ। ভালো করে মিশিয়ে ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকের যাবতীয় দাগ দূর করতে ব্যবহার করতে পারেন আলু ও ডিমের প্যাক। 


আলু ও দই দিয়ে প্যাক বানাতে পারেন। এই আলু ও দই দিয়ে দিতে তৈরি ফেস মাস্ক ব্যবহারে দূর ত্বকের বলিরেখা। আলু ব্লেন্ড করে রস বের করে নিন। এবার তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.