মঙ্গলবারে এই কাজগুলি ভুলেও করবেন না! তাড়া করবে দুর্ভাগ্য

 


ODD বাংলা ডেস্ক: হিন্দুধর্ম অনুসারে সপ্তাহের এক একটি দিন এক একজন দেবতার উদ্দেশ্যে নিবেদিত। মঙ্গলবার দিনটি বজরংবলীর দিন হিসেবে ধরা হয়। এদিন পবনপুত্র হনুমানের পুজো করা খুবই শুভ বলে মনে করা হয়। মঙ্গলবার বজরংবলীকে তুষ্ট করার জন্য় কোন কোন কাজ করবেন না, তা জেনে নিন।


হিন্দুধর্ম অনুসারে শ্রীরামচন্দ্রের একান্ত ভক্ত হলেন হনুমান। হনুমানজির পুজো করলে সমস্ত নেগেটিভ এনার্জি দূরে সরিয়ে রাখা সম্ভব। জ্যোতিষ জানাচ্ছে যে প্রতি মঙ্গলবারে হনুমানজির পুজো করলে দুর্ভাগ্য দূর করা সম্ভব হয় এবং জীবনে সুখ ও শান্তি ধরে রাখা সম্ভব। মঙ্গলবার হল মঙ্গলগ্রহের দিন। মঙ্গল ভারী হলে জাতকের জীবনে নানা সমস্যা নেমে আসতে পারে। মঙ্গলের অশুভ প্রভাব এড়াতেই প্রতি মঙ্গলবার বজরংবলীর পুজো করা জরুরি।


* মঙ্গলবার দিনটি বজরংবলীর উদ্দেশ্যে নিবেদিত। এদিন সাত্ত্বিক আহার করা উচিত। এদিন মদ ও আমিষ খাবার কখনোই খাওয়া ঠিক নয়। এর ফলে বজরংবলী আপনার উপর রুষ্ট হবেন।


* মঙ্গলবার আপনি কী জামাকাপড় পরবেন, সে দিকে বিশেষ খেয়াল রাখা উচিত। মঙ্গলবার কখনোই কালো রঙের পোশাক পরবেন না। এদিন লাল ও কমলা রঙের পোশাক পরলে শুভ ফল লাভ করবেন। এর ফলে মঙ্গলের অশুভ দশা কেটে যায় বলে মনে করা হয়।


* মহিলারা মঙ্গলবার ভুলেও কসমেটিকস কিনবেন না। এদিন সৌন্দর্যের সঙ্গে সম্পর্কিত কোনও জিনিস কেনা অশুভ বলে প্রচলিত বিশ্বাস। এর ফলে বিবাহিত জীবনে অশান্তি দেখা দিতে পারে বলে মনে করা হয়।


* মঙ্গলবার চুল কাটা, নখ কাটা, গোঁফ দাড়ি কামানো অশুভ বলে মনে করেন অনেকে। এই কাজ মঙ্গলবার করলে সম্পত্তি হানি হওয়ার আশঙ্কা আছে। বুদ্ধির ধারও কমতে পারে।


* মঙ্গলবার কারোর কাছ থেকে টাকা ধার নেবেন না বা কাউকে টাকা ধার দেবেন না। না হলে আপনি আর্থিক সংকটের মুখে পড়তে পারেন।


* মঙ্গলবার কখনোও ছুরি, কাঁচি, কাঁটাচামচের মতো কোনও ধারালো বস্তু কিনবেন না। জ্যোতিষে মঙ্গল গ্রহের সঙ্গে রক্ত ও যুদ্ধের যোগ রয়েছে। এদিন ধারালো বস্তু দেওয়া-নেওয়ার ফলে পরিবারে অশান্তির সৃষ্টি হতে পারে। এদিন নোনতা খাবার না খাওয়াই ভালো। এর ফলে যেমন আপনার স্বাস্থ্য তেমন মনের উপরেও প্রভাব পড়ে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.