শ্রাবণে বাস্তুর এই ছোট্ট উপায় করলেই কেল্লাফতে! সুখ-সমৃদ্ধি হবে আপনার সঙ্গী



 ODD বাংলা ডেস্ক: শ্রাবণ মাসে শিব অত্যন্ত আনন্দিত থাকেন। এ সময় ভক্তদের সমস্ত মনস্কামনা পূর্ণ করেন তিনি। তাই এ মাসে ভক্তরা শিবকে খুশি করার জন্য নানান উপায় করে থাকেন। বিশেষ নিয়মে পূজার্চনা করা থেকে শুরু করে রাশি অনুযায়ী রুদ্রাভিষেক, এ সবই করেন শিবভক্তরা। অনেকে আবার জ্যোতর্লিঙ্গ ও বহু তীর্থক্ষেত্র দর্শন করতেও যান। জ্যোতিষ বা হিন্দু শাস্ত্রে বর্ণিত উপায়ের পাশাপাশি শ্রাবণ মাসে কিছু বাস্তু উপায় করলেও সুফল পাওয়া যায়। তাই এই মাসে কিছু সহজ উপায় করলে ব্যক্তির সমস্ত মনস্কামনা পূর্ণ হয়। শ্রাবণ মাসের জন্য কিছু সহজ বাস্তু টিপস জানানো হল এখানে।


​জলের উৎস হোক এ দিকে


জল শিবের অত্যন্ত প্রিয়। শ্রাবণ মাসে উত্তর দিকে জল স্রোত স্থাপন করলে তা আপনার জন্য অত্যন্ত শুভ ফলাফল প্রদান করবে। এর প্রভাবে বাড়িতে ইতিবাচক শক্তির প্রভাব বাড়বে। পাশাপাশি অর্থের প্রবাহও বৃদ্ধি পাবে। উত্তর দিকে সম্ভব না-হলে বাড়ির পূর্ব দিকে কৃত্রিম ফোয়ারা লাগাতে পারেন। বাস্তু মতে এর ফলে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া সহজ হবে।


​এ দিকে লাগান মানি প্লান্ট


শ্রাবণ মাস বর্ষাকাল। এই মাসে মানি প্লান্ট লাগাতে পারেন। শ্রাবণ মাসে উত্তর দিকে মানি প্লান্ট লাগিয়ে পরিবারের জন্য সুখ-সমৃদ্ধি লাভ করতে পারেন। বাস্তু শাস্ত্র  মতে বাড়িতে মানি প্লান্ট লাগানোর জন্য শ্রাবণ মাস  সবচেয়ে ভালো। প্রচলিত বিশ্বাস অনুযায়ী মানি প্লান্ট বাড়ার সঙ্গে সঙ্গে পারিবারিক ধন-সম্পদ বৃদ্ধি পায়।


​শিবের এই ছবি লাগান


শ্রাবণ মাসে শিবের অর্ধনারীশ্বর রূপের পুজো করা সবচেয়ে শুভ মনে করা হয়। এই মাসে  পূর্ব দিকে অর্ধনারীশ্বর রূপের পুজো করা শুভ। আবার শ্রাবণে পূর্ব দিকে অর্ধনারীশ্বরের ছবি লাগালে বিশেষ লাভ অর্জন করা যায়। এর ফলে স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা বৃদ্ধি পায়। আবার সন্তান সুখে বঞ্চিত দম্পতিদেরও মনস্কামনা পূর্ণ হয়।


​তুলসী গাছ লাগান


বাড়িতে তুলসী গাছ রাখলে সুখ, সৌভাগ্য বৃদ্ধি পায়। বাড়িতে তুলসী না-থাকলে শ্রাবণ মাসে বাড়িতে এই গাছ লাগান। তুলসীর আশীর্বাদে সেই পরিবারে সুখ ও সমৃদ্ধি লাভ করা যায়। উত্তর দিকে এই গাছ লাগানো সবচেয়ে ভালো। আবার শ্রাবণ মাসে অবিবাহিতা মেয়েরা তুলসী গাছ লাগালে তাঁদের শীঘ্র বিবাহের যোগ সৃষ্টি হয়।


​প্রতিদিন এই কাজ করবেন


শ্রাবণ মাসে  চার পাশে অনেক বেশি শক্তি সঞ্চারিত হয়। এমন সময় বাড়ির প্রতিটি কোণে গঙ্গাজল ছেটালে তা অত্যন্ত শুভ ফলাফল প্রদান করে। এমন করলে সেই বাড়িতে সমস্ত ধরনের বাস্তু দোষ সমাপ্ত হয়। শ্রাবণ মাসে প্রতিদিন সকালে স্নান করার পর ঘরের প্রতিটি কোণে গঙ্গাজল ছেটানো উচিত। এর ফলে সেই পরিবারে ব্যপ্ত নেতিবাচক শক্তি সমাপ্ত হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.