ভগবান কৃষ্ণ ও ভগবান বিষ্ণুর আশীর্বাদ মিলবে অজা একাদশী পালনে, কয়টি টোটকা পালনে ঘটবে আর্থিক বৃদ্ধি



 ODD বাংলা ডেস্ক: ত্রিপুষ্কর যোগ রয়েছে ২৩ অগস্ট সকাল ১০টা ৪৫ মিনিট থেকে শুরু করে ২৪ অগস্ট ৫টা ৫৬ মিনিট পর্যন্ত। এই দিন পালন করতে পারেন জ্যোতিষ টোটকা। 


ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের একাদশী অজা একাদশী নামে পরিচিত। তিথি অনুসারে, কাল অর্থাৎ ২৩ অগস্ট পড়েছে অজা একাদশী তিথি। এই দিন উপবাস রেখে বিষ্ণুর পুজো করলে মিলবে সকল সমস্যা থেকে মুক্তি। শাস্ত্র মতে, মাসটি কৃষ্ণকে সমর্পিত করা হয়। ভগবান কৃষ্ণকে বিষ্ণুর অষ্টম রূপ হিসেবে পুজো করা হয়। কৃষ্ণ ও বিষ্ণুর আশীর্বাদ পেতে পালন করতে পারেন অজা একাদশী। ২২ অগস্ট একাদশী তিথি শুরু হচ্ছে। সূর্যোদয়ের সময় একাদশী পলিত হবে। ২৩ অগস্ট সকাল ৮টা ৩১ মিনিট পর্যন্ত থাকবে দ্বাদশী তিথি। ২৪ অগস্ট সকাল ৮টা ৩১ মিনিট পর্যন্ত দ্বাদশী তিথিতে পারণ করা যাবে। ২৩ অগস্ট সকাল থেকে দুপুর ১২টা ৩৯ মিনিট পর্যন্ত সিদ্ধিযোগ আছে। ত্রিপুষ্কর যোগ রয়েছে ২৩ অগস্ট সকাল ১০টা ৪৫ মিনিট থেকে শুরু করে ২৪ অগস্ট ৫টা ৫৬ মিনিট পর্যন্ত। এই দিন পালন করতে পারেন জ্যোতিষ টোটকা। 


হিন্দু শাস্ত্রে, রয়েছে ১৩৩ কোটি শক্তির পুজোর কথা। শাস্ত্র মতে, ব্রক্ষ্মা- বিষ্ণু আর মহেশ্বর- এই তিনজন হলেন আদি দেবতা। ভগবান বিষ্ণুর অষ্টম অবতার শ্রী কৃষ্ণ হিন্দু ধর্মে সর্বোচ্চ ঈশ্বর হিসেবে পুজিত হন। ভগবান শ্রী কৃষ্ণ ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী নক্ষত্রে জন্মগ্রহণ করেন। সে কারণে এই ভাদ্র মাসে যে কোনও টোটকা পালন শ্রীকৃষ্ণের কৃপা মেলে। আগামী কাল অজা একাদশী তিথিতে এই তিন টোটকা পালন করতে পারেন। জেনে নিন কী করবেন। 


আর্থিক বৃদ্ধি ঘটাতে বিষ্ণু ও মা লক্ষ্মীর পুজোয় চন্দন ও জাফরান দিন। অজা একাদশী তিথিতে ভগবান বিষ্ণুর পুজো চন্দন, হলুদ, জাফরান মিশ্রিত গোলাপ জল দিয়ে আপনার কপালে তিলক আঁকুন। মিলবে উপকার।   


 একাদশী তিথিতে পান পাতায় শ্রী বিষ্ণু ও মা লক্ষ্মীর নাম লিখুন সিঁদুর দিয়ে। তা রেখে নিন কোনও নিরাপদ স্থানে। এথে আপনার চাকরির বাধা কেটে যাবে। পালন করুন এই টোটকা। মিলবে উপকার।


তেমনই অজা একাদশীতে সাত জন মেয়েকে জাফরান দিয়ে তৈরি পায়েস খাওয়ান। ও তাঁদের প্রণাম করে আশীর্বাদ নিন। এতে সৌভাগ্য লাভ করবেন। মা লক্ষ্মী প্রসন্ন হবে। এই টোটকা বেশ উপকারী। অজা একাদশীর তিথিকে মা লক্ষ্মীকে প্রসন্ন করতে এই সকল টোটকা পালন করতে পারেন।   

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.