দুধ পানের সময় এই পাতা মিশিয়ে নিন, মুক্তি মিলবে কিডনি স্টোন ও বিষন্নতা থেকে



 ODD বাংলা ডেস্ক: ভারতের বেশিরভাগ বাড়িতেই এর উদ্ভিদ পাওয়া যায়। পুষ্টি বিশেষজ্ঞরাও একথা স্বীকার করেছেন, এই পাতা দুধে সিদ্ধ করে পান করলে অনেক রোগ থেকে মুক্তি পাওয়া যায়। 

 

দুধ পানের উপকারিতা সম্পর্কে আমরা সবাই অবগত আছি, দুধকে শুধু একটি পরিপূর্ণ খাদ্য বলা হয় না, এতে সব ধরনের পুষ্টি উপাদান রয়েছে যা আমাদের শরীরের জন্য উপকারী। দুধের উপকারিতা বাড়াতে আমরা এতে অনেক কিছু মেশাই। তার মধ্যে একটি হল তুলসী পাতা, এগুলো ঔষধি গুণে পরিপূর্ণ। ভারতের বেশিরভাগ বাড়িতেই এর উদ্ভিদ পাওয়া যায়। পুষ্টি বিশেষজ্ঞরাও একথা স্বীকার করেছেন, এই পাতা দুধে সিদ্ধ করে পান করলে অনেক রোগ থেকে মুক্তি পাওয়া যায়। 


দুধে তুলসী পাতা সিদ্ধ করে পান করলে উপকার পাওয়া যায়

১) অ্যাজমা রোগ

আপনি যদি হাঁপানি বা শ্বাসকষ্টের শিকার হন, তাহলে এ থেকে বাঁচতে তুলসী পাতা দুধে ফুটিয়ে পান করুন। এতে করে হাঁপানি রোগী অনেকটাই আরাম পায়।

২) মাইগ্রেন

বর্তমান যুগে মাইগ্রেনের রোগীর সংখ্যা অনেক বেড়ে গেছে, যার কারণে মানুষ প্রায়ই মাথাব্যথায় সমস্যায় পড়ে। তুলসী ও দুধ যদি নিয়মিত সেবন করা হয় তাহলে এই সমস্যা মূল থেকে নির্মূল করা যায়।


৩) বিষণ্নতা

ব্যস্ত জীবনযাপন, অফিসের কাজের চাপ, পারিবারিক কলহ, প্রেম ও বন্ধুত্বে বিশ্বাসঘাতকতা, ঘৃণার কারণে মানুষ প্রায়ই বিষণ্নতার শিকার হয়। এমন অবস্থায় তুলসী দুধ খেলে সব ধরনের দুশ্চিন্তা দূর হয় এবং টেনশনও দূর হয়।

৪) কিডনিতে পাথর

আজকাল দূষিত খাবার খাওয়ার কারণে কিডনিতে পাথরের সমস্যা অনেক বেড়ে গেছে। এমন অবস্থায় তুলসী পাতা দুধে সিদ্ধ করে পান করা উচিত। স্টোন ও কিডনির ব্যথার সমস্যা চলে যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.