স্বামীর এই ৪ ভুল লুকিয়ে যান? তা হলে পস্তাতে হবে আপনাকে

 


ODD বাংলা ডেস্ক: চাণক্যের নীতি অনুযায়ী স্বামী যত ভালোই হোক না-কেন, স্ত্রীকে তাঁর কিছু বদঅভ্যাস বা কঠিন সত্য লুকিয়ে যেতে নেই। স্ত্রীরা নিজের স্বামীর বদ অভ্যাসগুলি লুকিয়ে গেলে ভবিষ্যতে তা ভয়ানক রূপ নেবে এবং ভবিষ্যতে তা থেকে মুক্তি পাওয়া অসম্ভব হয়ে পড়বে। আচার্য চাণক্যের মতে স্বামীর বদঅভ্যাসগুলি লুকিয়ে গেলে তাঁরা কখনওই নিজের ত্রুটি বুঝতে পারবেন না। ভবিষ্যতে এ বিষয় তাঁদের জানাতে গেলে, তাঁরা বুঝবেন না এমনকি আপনার বিরোধিতা শুরু করে দেবেন। স্বামীর কোন বদ অভ্যাসগুলি গোপন করতে নেই জেনে নিন।


মিথ্যা কথা বলা


চাণক্য নীতি অনুযায়ী অধিকাংশ মহিলারা নিজের স্বামীর মিথ্যাবাদীতার অভ্যাসকে তাঁর পরিবার ও শ্বশুরবাড়ির কাছ থেকে লুকিয়ে রাখেন। ক্রমশ মিথ্যা কথা বলার অভ্যাস এতটাই বেড়ে যায় যার ফলে তাঁদের নানান সমস্যায় পড়তে হয়। অনেক সময় তাঁরা অকারণে, অভ্যাসবশত মিথ্যা কথা বলে থাকেন।


স্ত্রীর ওপর সন্দেহ


বিয়ের বেশ কয়েক বছর কেটে যাওয়ার পর অনেক সময় নিজের স্ত্রীকে সন্দেহের চোখে দেখতে শুরু করেন স্বামী। এই সন্দেহবাতিকতার কারণে ধীরে ধীরে শয়তানি বুদ্ধি ধরতে শুরু করে তাঁদের মস্তিষ্কের মধ্যে। মনে রাখবেন সন্দেহ এমন এক রোগ, যার কোনও চিকিৎসা নেই। তাই স্ত্রীদের স্বামীর এই বাতিককে প্রশ্রয় দেওয়া উচিত নয়। জীবনে এমন কিছু অভিজ্ঞতা হলে, তা সঙ্গে সঙ্গে সকলকে জানান। না-হলে ভবিষ্যতে আপনারই চরম ক্ষতি হবে।



রাগী স্বভাব


মাত্রাতিরিক্ত রাগ যে কোনও সম্পর্কের পক্ষেই ক্ষতিকর। চাণক্যের মতে, যে নিজের রাগ নিয়ন্ত্রণ করতে পারে, সে-ই সফল ব্যক্তি। মহিলারা ভালোবাসা, ভয় বা সামাজিক কারণে নিজের স্বামীর রাগী বা বদমেজাজি স্বভাব সহ্য করতে থাকেন। এটিই তাঁদের জীবনের মস্ত বড় ভুল। কারণ পরবর্তী কালে স্বামীর এই রাগই হিংস্র রূপ ধারণ করবে। পারিবারিক হিংসার সূচনা এখান থেকেই। তাই তত দূর জল গড়ানোর আগেই নিজের জন্য কথা বলতে শিখুন। স্বামীকে বোঝাতে হবে যে তিনি ভুল করছেন।


পরকীয়া


স্বামীর ওপর বিশ্বাস করা ভালো এবং এটি স্বাভাবিক কিন্তু অন্ধবিশ্বাস কারও ওপর করবেন না। কিন্তু অনেক সময় পুরুষরা স্ত্রীকে দিনের পর দিন ঠকিয়ে পরস্ত্রীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে থাকেন। চাণক্য নীতি অনুযায়ী পুরুষের এই অভ্যাস দাম্পত্য জীবনে ভিত্তি নাড়িয়ে দেয়, প্রবল ক্ষতি করে ফেলে। স্ত্রীরা স্বামীর জীবনের এই গোপন রহস্যের কথা জানতে পারলে, তা লুকিয়ে রাখা উচিত নয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.