দুর্বাঘাসের সঠিক ব্যবহারে কাটে জীবনের সব সংকট! খুশি হন গণপতি, জেনে নিন...

 


ODD বাংলা ডেস্ক: অনেক পুজোতেই দুর্বাঘাস ব্যবহার হয়। বিশেষ করে দুর্বাঘাস গণপতি বাপ্পার অত্যন্ত প্রিয়। প্রতি বুধবার গণেশকে দুর্বাঘাস নিবেদন করলে তিনি অত্যন্ত প্রীত হন বলে প্রচলিত বিশ্বাস। এর ফলে জীবনের সব সংকট কাটে বলে মনে করা হয়। যে কোনও শুভ কাজের গণেশকে দুর্বাঘাস নিবেদন করার প্রথা রয়েছে। এ ছাড়া সব শুভ কাজ অসম্পূর্ণ থেকে যায়।


জ্যোতিষ গণেশের আশীর্বাদ পেতে দুর্বাঘাসের কয়েকটি টোটকার কথা বলা হয়েছে। জেনে নিন জীবনের সংকট দূর করতে কী ভাবে দুর্বাঘাস ব্যবহার করবেন।


* আপনার কোনও কাজ অনেকদিন ধরে আটকে থাকলে সাদা দুর্বাঘাস বেটে তার সঙ্গে সাদা গরুর দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্ট দিয়ে প্রতিদিন কপালে তিলক লাগান। এর ফলে আপনার সব কাজ সফল হবে এবং ভাগ্য আপনার সঙ্গে থাকবে।


* জন্মছকে বুধের অবস্থান ভালো করতেও দুর্বাঘাস উপকারী। প্রতি বুধবার গণেশ মন্দিরে দুর্বাঘাসের ১১টি বাণ্ডিল নিবেদন করুন। এর ফলে গণেশ প্রীত হবেন এবং বুধের দশা কেটে যাবে। গণেশে নিবেদন করার জন্য কোনও পরিষ্কার স্থান থেকে দুর্বাঘাস ছিঁড়বেন।


* পরিবারে ঝগড়া ও অশান্তির পরিবেশ থাকলে বুধবারে গোরুকে সবুজ দুর্বাঘাস খাওয়ান। এর ফলে পারিবারিক অশান্তি সরে গিয়ে পরিবারে সুখ ও শান্তির পরিবেশ ফিরে আসবে।


* আর্থিক সমস্যা পিছু না ছাড়লে এবং আপনি ক্রমাগত ঋণের জালে জড়িয়ে পড়লে প্রতি বুধবার গণেশ ও লক্ষ্মীর পুজো করুন এবং তাঁদের দুর্বাঘাসের ১১টি বাণ্ডিল নিবেদন করুন। এর সঙ্গে প্রতিদিন গণেশস্ত্রোত্র পাঠ করুন। এর ফলে আপনার জীবনের আর্থিক সমস্যা কেটে যাবে।


* প্রতি বুধবার গণেশকে ১১টি অথবা ২১টি দুর্বাঘাসের বাণ্ডিল গণেশকে নিবেদন করলে চাকরি অথবা ব্যবসা যাই করুন, তাতে সাফল্য লাভ করবেন। তবে খেয়াল রাখবেন প্রতিটি দুর্বাঘাস যেন জোড়ায় জোড়ায় থাকে। এর ফলে কর্মক্ষেত্রে আপনার অবস্থান উজ্জ্বল হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.