জীবনে বহু বার ভুল সিদ্ধান্ত নিয়েছেন এই ৪ রাশির জাতকরা!

 


ODD বাংলা ডেস্ক: কর্মক্ষেত্র বা ব্যক্তিগত জীবনে প্রতিদিন কটি সিদ্ধান্ত নিয়ে থাকেন বলে মনে হয় আপনার? এগুলির মধ্যে সমস্ত সিদ্ধান্ত সঠিক না-ও হতে পারে। কোনও কোনও সিদ্ধান্ত অসাধারণ সাফল্য বা ফলাফল এনে দিলেও, কিছু কিছু সিদ্ধান্ত কার্যকরী হয় না। আবার কোনও কোনও ব্যক্তি এমনও আছেন, যাঁরা চটজলদি সিদ্ধান্ত নিয়ে নেন। কিন্তু এমন অনেকেই আছেন যাঁরা বড়সড় সিদ্ধান্ত গ্রহণের পূর্বে গভীর ভাবে চিন্তাভাবনা করেন। কিন্তু আপনি কী প্রায়ই সিদ্ধান্তহীনতায় ভোগেন? জ্যোতিষ শাস্ত্রে এমন কয়েকটি রাশির সম্পর্কে জানানো হয়েছে, যার জাতকরা সঠিক সিদ্ধান্ত নিতে গিয়ে নাকানিচোবানি খান। এই জাতকদের অধিকাংশ সিদ্ধান্তই ভুল প্রমাণিত হয়ে থাকে, যা তাঁদের জীবনেও নেতিবাচক প্রভাব বিস্তার করে। কোন চার রাশির জাতকরা নিজের জীবনের সবচেয়ে খারাপ সিদ্ধান্তটি নিয়ে থাকেন জেনে নিন।

​মেষ রাশি


অত্যন্ত অধৈর্য হন এই রাশির জাতকরা। এঁরা যে কোনও বিষয়ে অত্যন্ত গভীর ভাবে চিন্তাভাবনা করে থাকেন, নিজের আবেগ ও অনুভূতি অনুযায়ী কাজ করেন। নিজের এই বৈশিষ্ট্যগুলির কারণে মেষ রাশির জাতকরা অনেক সময় সিদ্ধান্তহীনতায় ভুগতে পারেন। আবেগপ্রবণ প্রকৃতির এই রাশির জাতকরা কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে খুব বেশি ভাবেন না। তাঁরা যে সিদ্ধান্ত নিচ্ছেন তাঁর ফলাফল কী হতে পারে, সে বিষয় চিন্তাভাবনা করেন না। কিন্তু সেই ভুল সিদ্ধান্তের কারণে সমস্যায় পড়লে অনুতাপ করেন। আসলে সিদ্ধান্ত নেওয়ার পর এঁরা এতই পরিতৃপ্ত অনুভব করেন যে, এর ফলে যে কিছু ভুল হতে পারে তা তাঁরা গ্রাহ্যই করেন না।


​মিথুন রাশি


এই রাশির চিহ্নই যমজ সত্ত্বা। এ কারণে মিথুন রাশির জাতকরা সবসময় দুটি মন ও দুটি আত্মার টানাপোড়েনে ঝুলে থাকে। এ কারণে মিথুন রাশির জাতকরা অনেক সময় ন্যায়সঙ্গত সিদ্ধান্ত নিতে পারেন না। নিজের এই অসামঞ্জস্যপূর্ণ স্বভাবের কারণেই মিথুন রাশির জাতকরা সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় পিছিয়ে থাকেন। অস্থির এই রাশির জাতকরা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেন না। যমজ মস্তিষ্ক প্রায়ই এঁদের বিভ্রান্ত করে তোলে। যার ফলে এঁরা যে সিদ্ধান্তই নেন না-কেন, তা ভুল প্রমাণিত হয়।


​ধনু রাশি


সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় কোনও ধরনের চিন্তাভাবনা বা দূরদর্শিতার লেশ মাত্র থাকে না। ফলে অবশেষে এঁদের নেওয়া সিদ্ধান্তটি ভুল প্রমাণিত হয় এবং এঁরা অনুতাপ করতে শুরু করেন। আবার এই রাশির জাতকরা সহজে অপরকে বিশ্বাস করে নেন। এমন স্বভাবও ধনু জাতকদের ভুল সিদ্ধান্ত গ্রহণের পথে ঠেলে দেয়। অস্থিরতা বা তাড়াহুড়োর জন্য এঁদের উচ্চাকাঙ্খা দায়ী। আবার কোনও কোনও বিষয়ে অত্যধিক আশাবাদী হয়েও এঁরা ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলেন।


​মীন রাশি


মাঝেমধ্যে এই রাশির জাতকরা সিদ্ধান্তহীনতায় ভুগে থাকেন। কারণ কোনও ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলার ভয়ে এঁরা নিজেকে এই প্রক্রিয়া থেকে বিরত রাখেন। এই বিভ্রান্তির কারণে এঁরা অনেক সময় এমন কিছু সিদ্ধান্ত নিয়ে ফেলেন যা তাঁদের পক্ষে ক্ষতিকর হয়ে দাঁড়ায়। এঁদের কাছে সমস্ত কিছুই সম্ভব মনে হয়। এমন পরিস্থিতিতে একাধিক বিকল্পের মধ্যে থেকে একটি নির্বাচন করা ও সিদ্ধান্ত নেওয়া কঠিন হয়ে পড়ে।


​আপনার সিদ্ধান্তহীনতা অন্যের বিরক্তির কারণ


তবে এই ৪ রাশির জাতকদের ঝটপট, নিশ্চিত ও চূড়ান্ত সিদ্ধান্ত না-নেওয়ার অক্ষমতা অন্য অনেকের কাছেই বিরক্তিকর হয়ে উঠতে পারে। কারণ এর ফলে কাজে বিলম্ব হওয়ার সম্ভাবনা থাকে। আবার আপনার সিদ্ধান্তের ভরসায় বসে থাকতে থাকতে অনেক কাজই ভেস্তে যেতে পারে। হটকারিতায় নেওয়া কোনও সিদ্ধান্তও সমস্যার কারণ হতে পারে। তাই ফলাফল যাচাই করে সঠিক সময় সঠিক সিদ্ধান্ত গ্রহণের প্রবণতা বৃদ্ধির ওপর জোর দেওয়া উচিত এই চার রাশির জাতকদের।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.