জুতো-চপ্পল উলটে থাকলেও পরোয়া করেন না? সাবধান! নিজের চরম ক্ষতি করছেন

 

ODD বাংলা ডেস্ক: পারিবারিক সমস্যা বৃদ্ধি পায়

বাস্তু মতে চটি-জুতো উলটো করে রাখলে তা পরিবারে নেতিবাচক প্রভাব বিস্তার করে। বাড়ির সদস্যদের মনে অবসাদ দেখা দেয়। উলটো চটি-জুতো সেই পরিবারের ইতিবাচক শক্তিকে দূর করে দেয়। যার ফলে সেখানকার সুখ-শান্তি বিঘ্নিত হয়। শুধু তাই নয় , চটি বা জুতো উলটো পড়ে থাকলে পরিবারের সদস্যদের আত্মবিশ্বাস কমে যেতে পারে।

পরিবারের সদস্যদের মধ্যে অসুস্থতা দেখা দেয়

বাস্তু শাস্ত্র এ-ও জানাচ্ছে, বাড়িতে চটিজুতো উলটো থাকলে সেই পরিবারে বসবাসকারী সদস্যরা অসুস্থ হয়ে পড়তে পারেন। উলটো চটি স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব বিস্তার করে।

আর্থিক অনটন

বাইরে থেকে এসে বাড়িতে চটি-জুতো যেখানে সেখানে ফেলে দিই, উলটো পড়ে থাকলেও সে দিকে নজর দিই না অনেকে। বাস্তু মতে এর ফলে লক্ষ্মী রুষ্ট হতে পারেন এবং তিনি সেই পরিবার থেকে বিদায় নেন। যা ওই পরিবারের সদস্যদের আর্থিক অভাব অনটনের কারণ হয়ে দাঁড়ায়। ধীরে ধীরে আয়ের উৎস কমে আসে ও আর্থিক লোকসানের সম্ভাবনাও থাকে।


অতিথি সমাগমে বাধা

যে বাড়িতে চটি-জুতো উলটো পড়ে থাকে, সেখানে অতিথি সমাগম হয় না। এর ফলে পরিবারের সদস্যদের চিন্তাধারাও প্রভাবিত হয়। পারিবারিক কলহের অন্যতম কারণ হল উল্টো করে রাখা চটি-জুতো।

শনি রুষ্ট হন

চটি বা জুতো উলটে থাকলে শুধু পারিবারিক বিবাদই দেখা দেবে না, বরং শনিও রুষ্ট হতে পারেন। শনিকে পায়ের কারক গ্রহ মনে করা হয়। তাই শনির রোষের মুখে পড়তে না-চাইলে চটি-জুতো সোজা কর রাখার অভ্যাস করুন। আবার চটি-জুতো এদিক-ওদিক ছড়িয়ে ছিটিয়ে থাকলেও শনির বিরাগভাজন হতে পারেন। তাই পায়ের সঙ্গে সম্পর্কযুক্ত যে কোনও জিনিস গুছিয়ে রাখা উচিত।

এ ছাড়াও চটি-জুতোর সঙ্গে সম্পর্কযুক্ত যে বিষয়গুলির ওপর নজর রাখতে হবে--

১. ব্যবহৃত চটি-জুতো পশ্চিম দিকে সঠিক স্থানে রাখা উচিত।

২. পুরনো, অপ্রয়োজনীয় ও অব্যবহার্য জুতো বাড়িতে রাখলে নেতিবাচক শক্তি নানান সমস্যা সৃষ্টি করে।

৩. ঠাকুর ঘর বা রান্নাঘরের দেওয়াল সংলগ্ন স্থানে চটি-জুতো রাখবেন না।

৪. বাস্তু শাস্ত্র মতে বাড়ির পূর্ব, উত্তর, আগ্নেয় কোণে জুতোর র‌্যাক বা আলমারি রাখতে নেই।

৫. জুতো ও চটি বাড়িতে ছড়িয়ে ছিটিয়ে থাকলে পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্ক নষ্ট করে। তাই চটি-জুতো সবসময় গুছিয়ে রাখা উচিত।

৬. শয়নকক্ষে বিছানার তলায় চটি-জুতো রাখলে ক্ষতি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.