রাস্তায় ঘাটে এই চিহ্নের মানে জানেন? খোলসা করল বেঙ্গালুরু ট্রাফিক পুলিশ

 


ODD বাংলা ডেস্ক: রাস্তায় অজানা ট্র্যাফিক সিম্বল দেখে কৌতুহল জাগে বেঙ্গালুরুর যুবকের মনে। একটি সাদা বোর্ডে ৪ টি কালো ডট। কী মানে এই চিহ্নের? রাস্তায় এই চিহ্ন দ্বারা কী বোঝানোর চেষ্টা করা হয়? পড়ুন বিস্তারিত... 


‘যেখানেই দেখিবে ছাই উড়াইয়া দেখো তাই মিলিলেও মিলিতে পারে অমূল্য রতন’, অমূল্য রতন না মিললেও নতুন এক তথ্য পেলেন বেঙ্গালুরুর যুবক। অজানাকে জানার আকাঙ্খা মানুষের সবচেয়ে আদিম প্রবৃত্তি। সেই প্রবৃত্তি অনুসরণ করেই সোজা বেঙ্গালুরু ট্র্যাফিক পুলিশকে ট্যাগ করে টুইট করে বসলেন যুবক।  


রাস্তায় অজানা ট্র্যাফিক সিম্বল দেখে কৌতুহল জাগে অনিরুদ্ধ মুখোপাধ্যায়ের মনে। একটি সাদা বোর্ডে ৪ টি কালো ডট। কী মানে এই চিহ্নের? রাস্তায় এই চিহ্ন দ্বারা কী বোঝানোর চেষ্টা করা হয়? এমনই না না প্রশ্ন দানা বাঁধে অনিরুদ্ধর মনে। তবে কৌতুহলকে তো দমানো উচিত নয়। তাই মোবাইল ফোনে ট্র্যাফিক সিম্বলটির ছবি তুলে নেয়ে অনিরুদ্ধ। এবং টুইটারে বেঙ্গালুরু ট্র্যাফিক পুলিশকে ট্যাগ করে তাঁর প্রশ্নের উত্তর চান তিনি। টুইটে অনিরুদ্ধ লেখেন “এই চিহ্নটির মানে কী?  হোপফার্ম সিগনালের ঠিক আগে এই চিহ্নটি আছে।” 


এক ঘণ্টার মধ্যে উত্তর আসে বেঙ্গালুরু ট্র্যাফিক পুলিশের তরফ থেকে। পুলিশের তরফে জানানো হয় “এটি একটি সতর্কতামূলক চিহ্ন। এর অর্থ রাস্তায় কোনও অন্ধ ব্যক্তি থাকতে পারে, গাড়ি চালানোর সময় সতর্কতা অবলম্বন করুন। হোপফার্ম জংশনে যেখানে এই বোর্ডটি আছে তার নাতিদূরে একটি অন্ধ বাচ্চাদের জন্য স্পেশ্যাল স্কুল রয়েছে।” 


বেঙ্গালুরু পুলিশ প্রমাণ করল যে তাঁরা কেবল সোশ্যাল মিডিয়ায় কমপ্লেন নেন তাই নয় সাধারণ মানুষের যে কোনও ধরনের জিজ্ঞাস্যেও তাঁরা সমান তৎপরতার সঙ্গে সারা দেন।  


এই টুইট দেখে নেটিজেনদের অনেকেই স্বীকার করেছেন এই চিহ্ন সম্পর্কে তাঁরা ওয়াকিবহাল ছিলেন না। পাশাপাশি এই তথ্য পেয়ে অনেকেই উপকৃতও হয়েছেন, এবং আরও সতর্কতা অবলম্বন সম্ভব হবে বলে জানিয়েছেন।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.