January বানান বলতে ব্যর্থ শিক্ষিকা! মাথায় হাত নেটিজেনদের

 


ODD বাংলা ডেস্ক: কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়া উত্তাল হয়ে উঠেছিল একজন অকৃতকার্য ছাত্রীর ভিডিয়ো নিয়ে। তাকে ফেল করিয়ে দেওয়ার জন্য তিনি ধর্নায় বসেছিলেন। কিন্তু, সবথেকে চমকে দেওয়া ব্যাপার হল ওই ছাত্রী নিজেই ‘আমব্রেলা’ বানান জানেন না। ভাইরাল হওয়া সেই ভিডিয়ো নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আকারে হইচই হয়। এরপর বাধ্য হয়ে ওই ছাত্রীর বাবাকে সকলের কাছে অনুরোধ করতে হয়, তাঁর মেয়েকে নিয়ে মিম বানানো বন্ধ করা হোক। এরপর কিছুদিন কেটে যাওয়ার পরে আবার ভাইরাল একজন শিক্ষিকা। তাঁর কীর্তি দেখে নেটিজেনদের মাথায় হাত।


সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিয়ো শেয়ার করা হয়েছে ইন্সটাগ্রামে। sakhtlogg নামের একটি প্রোফাইল থেকে ইন্সটাগ্রামে শেয়ার করা হয়েছে ভাইরাল হওয়া সেই ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে যে, এক সাংবাদিক স্কুল শিক্ষিকার সঙ্গে কথা বলছেন। সেখানে উপস্থিত রয়েছে অনেক পড়ুয়া। সেখানেই ওই শিক্ষিকাকে সাংবাদিক ‘জানুয়ারি’ বানান জিজ্ঞেস করেন। কিন্তু, তিনি উত্তর দিতে গিয়ে এমন কাণ্ড করেন, যা ভাইরাল হতে বেশি সময় লাগেনি। ওই শিক্ষিকা বলেন, ”জে-এ-এন-ওয়াই।” প্রথমে অবশ্য ওই শিক্ষিকা বানান বলতেই চাননি। তিনি সাংবাদিককে বলেন, এই সহজ বানান পড়ুয়াদের জিজ্ঞেস করাই ভাল। তাঁর কথা শুনে এক ছাত্রীকেও সেই বানান জিজ্ঞেস করেন ওই সাংবাদিক। ছাত্রীটি বলে, ”জে-এ-ইউ-এন-ডি-এ-ওয়াই।” এরপরই সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।


কিছুদিন আগেই ‘আমব্রেলা’ বানান ভুল বলা উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছিল। উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশের পর দেখা যায় সুদীপ্তা বিশ্বাস নামের ওই ছাত্রী রাষ্ট্রবিজ্ঞানে লেটার পেলেও, ইংরাজিতে পাশ করতে পারেননি। এরপর পরীক্ষায় পাশের দাবিতে রাস্তায় বসে আন্দোলনে শামিল হয়েছিলেন ওই ছাত্রী। সেই সময় ‘আমব্রেলা’ বানান ভুল ব্যাপক ট্রোল্ড হয়েছিলেন তিনি। এক সাংবাদিক তাঁর থেকে ‘আমব্রেলা’ বানান জানতে চান। এর পরিবর্তে ভুল করে তিনি অন্য বানান বলেন। এরপরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যান তিনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আবার ভাইরাল হয়েছেন তিনি। এক নজরে দেখে নিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিয়ো।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.