কানের ভিতরে হঠাৎ কী নড়ছে! সার্জারিতে বের হল বিছে

 


ODD বাংলা ডেস্ক: সম্প্রতি কলকাতার এক ব্যক্তির সঙ্গে ঘটে গিয়েছে চমকে দেওয়া ঘটনা। জানা গিয়েছে যে, জোড়াসাঁকো এলাকার বাসিন্দা মহম্মদ আফতাবের বয়স 47 বছর। তিনি পেশায় একজন সেলসম্যান। প্রতিদিনের মতো সকালে বাড়ি থেকে মোটর বাইক করে কাজে যাওয়ার সময় সেও কাণ্ড ঘটে। তাঁর বাইকের উপরে রাখা ছিল হেলমেট এবং সেটা মাথায় দেওয়ার কিছুক্ষণের মধ্যেই তিনি বুঝতে পারেন কানের মধ্যে কিছু একটা ঢুকে গিয়েছে। কানের মধ্যে শুরু হয় তীব্র যন্ত্রণা। কিন্তু, কিছুতেই তিনি বুঝতে পারছিলেন না, কানের মধ্যে কী ঢুকেছে। এরপর তিনি কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জরুরি বিভাগে যান এবং সেখানকার চিকিৎসকদের পরামর্শে ইএনটি বিভাগের আউটডোরে যান। এরপরই সকলে চমকে ওঠেন।


কলকাতা মেডিক্যাল কলেজের ইএনটি বিভাগের চিকিৎসকরা তাঁর কান পরীক্ষা করে অবাক হয়ে যান। অটোস্কোপ দিয়ে কান পরীক্ষা করার পরে তাঁরা বুঝতে পারেন, কানের ভিতরে কিছু নড়াচড়া করছে। কোনও জ্যান্ত পোকা বলে অনুমান করেন চিকিৎসকরা। কিন্তু, কোনও ধরণের অস্ত্রোপচার বা অপারেশন নয়,বরং সিরিঞ্জের সাহায্যে স্টেরাইল ওয়াটার দেয়া হয় আফতাবের কানের ভিতরে। এরপরই চিকিৎসকদের চোখ কপালে ওঠে। তাঁর কান থেকে বেরিয়ে আসে জ্যান্ত বিছে। কলকাতা মেডিক্যাল কলেজের ইএনটি বিভাগের চিকিৎসক ডাক্তার দীপ্তাংশু মুখোপাধ্যায় জানিয়েছেন যে, "অপারেশনের মাধ্যমে যদি বিছেটি বের করে আনার চেষ্টা করা হত, তাহলে বিপদ বাড়ত। বিছেটি হয়তো কানের ভিতরে আরও কোনও ক্ষতি করতে পারত। কিন্তু, স্টেরাইল ওয়াটার দেওয়ায় বিছেটি কানের ভিতরে অক্সিজেনের অভাব বোধ করে এবং বেরিয়ে আসে। ওইভাবে কানের ভিতরে জ্যান্ত বিছে নিয়ে ওই ব্যক্তি কিভাবে ছিলেন তা ভাবতেই পারছি না।"


জানা গিয়েছে যে, এখন সুস্থ আছেন মহাম্মদ আফতাব নামের ওই ব্যক্তি। চিকিৎসকরা জানিয়েছেন, কানের পর্দায় সেই বিছে কামড়ায়নি। কিন্তু, বিছের নড়াচড়ার জন্য যেটুকু ক্ষতি হয়েছে, তা ওষুধের সাহায্যে ঠিক হয়ে যাবে বলে মনে করছেন চিকিৎসকেরা। নেটিজেনরাও রীতিমতো হতবাক এমন একটি ঘটনা জেনে। সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সেই ঘটনা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.