বিশ্বের ছয় সুন্দরী নারী ক্রিকেটার



 ODD বাংলা ডেস্ক: পুরুষদের পাশাপাশি নারী ক্রিকেটও জনপ্রিয়তা পেয়েছে। তবে এমন কিছু নারী ক্রিকেটের রয়েছেন যারা ক্রিকেটার না হলেও কোনো অভিনেত্রী বা মডেল হতে পারতেন। কথায় আছে , রূপে লক্ষ্মী , গুনে সরস্বতী। এই কথাটা সম্পূর্ণ খাটে কেবল তাদের জন্যই। বিশ্বের বিভিন্ন প্রান্তের নারী ক্রিকেটারদের মধ্যে কেউ কেউ অপরূপ সুন্দরী। অনায়াসে তারা মডেল কিংবা অভিনেত্রী হতে পারতেন কিন্তু ক্রিকেটকেই বেছে নেন। এবার দেখে নেয়া যাক- 





কাইনাত ইমতিয়াজ

বিশ্বের সুন্দরী নারী ক্রিকেটারদের মধ্যে অন্যতম একজন পাকিস্তানের ফাস্ট বোলার কাইনাত ইমতিয়াজ। সৌন্দর্যের কারণে পাকিস্তানে ক্রাশ গার্ল হিসেবে পরিচিত তিনি। ২৯ বছর বয়সী এই ক্রিকেটার ২০১০ সালে পাকিস্তানের 'জাতীয় মহিলা ক্রিকেট দল'-এর হয়ে অভিষেক করেন। বিভিন্ন কারণে দল থেকে বারবার ছিটকে গেল বর্তমানে নিজের জায়গাটা পাকা করেছেন।



প্রিয়া পুনিয়া 

ভারতীয় দলের জনপ্রিয় ক্রিকেটার প্রিয়া পুনিয়া। তার জনপ্রিয়তা দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে সৌন্দর্য ও আবেদনময়ী লুকের জন্য। রাজস্থানে মধ্যবিত্ত পরিবারের মেয়ে প্রিয়া ছোট থেকেই খেলার প্রতি প্রবল ঝোঁক ছিল। যদিও মেয়ে হয়ে ক্রিকেট খেলবে বলে অনেকের কাছে বিদ্রুপের শিকার হয়েছেন তিনি। কিন্তু সবকিছু পেছনে ফেলে বাবার অনুপ্রেরণায় আজ সে একজন সফল ক্রিকেটার। ২০১৮ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলার মাধ্যমে 'ভারতীয় মহিলা দল'-এ নাম লেখান প্রিয়া। ২০১৯ সালে উইমেনস ওয়ানডে ইন্টারন্যাশনাল স্কোয়াডেও ছিলেন। ২৫ বছর বয়সী এ সুন্দরী সোশ্যাল মিডিয়াতেও খুব সক্রিয়। নিয়মিত গ্ল্যামারস ছবি দিয়ে সোশ্যাল মিডিয়া মাতিয়ে রাখেন তিনি। 



সারা টেইলর 

মেয়েদের ক্রিকেটের সর্বকালের সেরা উইকেটকিপার এবং ব্যাটসম্যান ইংল্যান্ডের সারা টেইলর। ক্রিকেটেও প্রতিভার পাশাপাশি এই সুন্দরীর ফলোয়ার সংখ্যা যে কোনো সেলিব্রেটিরই ঈর্ষার কারণ হতে পারে। ২০০৬ সালে ইংল্যান্ডের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সারা টেইলরের। ৩২ বছর বয়সী এই নারী ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। ১৩ বছরের ক্যারিয়ারে সর্বমোট দুটি আইসিসি উইমেন্স ওয়ার্ল্ড কাপ জেতার অভিজ্ঞতা রয়েছে তার ঝুলিতে।



এলিসা পেরি 

অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের দুর্দান্ত অলরাউন্ডার এলিসা পেরি। এই নারী ক্রিকেটার নিজের রুপের গুণে মুগ্ধ করেছেন সবাইকে। ২০০৭ সালে মাত্র ১৬ বছর বয়সে একইসঙ্গে অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট ও ফুটবল দলের হয়ে অভিষেক হয় তার। সবচেয়ে কমবয়সী ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার হয়ে খেলা ছাড়াও ফুটবল, ক্রিকেট দুই বিশ্বকাপে খেলার অনন্য রেকর্ডও করেছেন তিনি। বর্তমানে তিনি অস্ট্রেলিয়ার জাতীয় দল ছাড়াও বিভিন্ন ঘরোয়া ক্রিকেটগুলোর সঙ্গে যুক্ত রয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তিনি খুব একটা সক্রিয় নন। তবে তার নতুন নতুন ছবি, ভিডিও দেখার জন্য ক্রিকেটপ্রেমীরা অধীর অপেক্ষায় থাকেন।



স্মৃতি মান্ধানা

ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মান্ধানা। ২২ গজে ব্যাট হাতে প্রতিনিয়ত সবাইকে চমকে দিচ্ছেন এই ক্রিকেটার। খেলার পাশাপাশি তার সৌন্দর্যেও মুগ্ধ সবাই। গ্ল্যামার বা রূপে অভিনেত্রী বা মডেলের চেয়ে কোনো অংশে কম নন তিনি। কিউট চেহারা আর মিষ্টি হাসি দিয়েই ইতিমধ্যে ভারতীয় তরুণদের ক্রাশে পরিণত হয়েছেন। সুন্দর হাসির কারণে স্মৃতি লক্ষ ভারতীয় তরুণের কাছে এখন হার্টথ্রব। মাত্র ২৫ বছর বয়সেই ব্যাটসম্যান হিসেবে অনেক রেকর্ড করে ফেলেছেন স্মৃতি মান্ধানা। একমাত্র ভারতীয় মহিলা খেলোয়াড় হিসেবে ২০১৮ এবং ২০২১ সালে আইসিসির বর্ষসেরা মহিলা ক্রিকেটার হয়েছেন তিনি। স্মৃতি মান্ধানার ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা বর্তমানে পাঁচ দশমিক আট মিলিয়ন আর ফেসবুকে সাত মিলিয়ন। 



জাহানারা আলম

সুন্দরীদের তালিকায় রয়েছেন বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার জাহানারা আলমও। চোখে কাজল পরে তার মাঠে নামা অনেক ক্রিকেট সমর্থকের হৃদয়ে ঝড় তোলে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে তার কাজল চোখের প্রশংসা শুরু হয়। বিশ্বের বড় বড় মিডিয়া জাহানারার কাজল চোখ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে। বাংলাদেশ নারী ক্রিকেট দলের ডানহাতি মিডিয়াম ফাস্ট বোলার এবং ডানহাতি ব্যাটসম্যান হিসেবে কিনে থাকেন জাহানারা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.