দিঘার উপরে সক্রিয় মৌসুমী রেখা, আবহাওয়া তুমুল বদলে নামবে বৃষ্টি

ODD বাংলা ডেস্ক:  আজ কলকাতায় সকালে মূলত মেঘলা আকাশ। কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা কলকাতা শহরে ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা এক ডিগ্রি উপরে। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৯ থেকে ৯৫ শতাংশ। শহরে বৃষ্টিপাতের পরিমাণ সামান্য।

দক্ষিণবঙ্গের দিঘার ওপরে সক্রিয় মৌসুমী অক্ষরেখা। ভারী বৃষ্টির পূর্বাভাস পূর্ব-পশ্চিম মেদিনীপুর , ঝাড়গ্রাম, হাওড়া,  উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে।দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস৷ তবে আজ সোমবারের তুলনায় বৃষ্টির পরিমাণ একটু বেশি হবে। চলতি সপ্তাহে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে। বাতাসে জলীয় বাষ্প এবং তাপমাত্রা বেশি থাকায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। বজ্রগর্ভ মেঘ থেকে স্থানীয়ভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা, মাঝারি বৃষ্টির সম্ভবনা।

উত্তরবঙ্গে আপাতত বৃষ্টি কম হবে, বাড়বে তাপমাত্রা। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা। মূলত বৃষ্টির সম্ভবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় বেশি থাকবে। তবে উত্তরবঙ্গের সব জেলায় তাপমাত্রা বাড়বে। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। উত্তরবঙ্গে সাধারণত তাপমাত্রা কম থাকে তাই দিনের বেলায় এই তাপমাত্রা বাড়লে এবং জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তিকর আবহাওয়া হবে আগামী কয়েক দিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.