বৃষ্টির রেকর্ড ঘাটতি, দক্ষিণবঙ্গের ৪ জেলায় হাওয়া বদলের ইঙ্গিত!


ODD বাংলা ডেস্ক: শুষ্কতম জুলাই! দক্ষিণবঙ্গে বৃষ্টির ব্যপক ঘাটতি। অগাস্টে কি রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা? এই বিষয়ে আশার আলো দেখাতে পাচ্ছে না আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গে বৃষ্টি কিছুটা কমলেও দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে কয়েকটি জেলায় বৃষ্টিপাতের পরিমাণ অপেক্ষাকৃত বাড়বে।

তবে দক্ষিমবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে বৃষ্টিপাতের পরিমাণ সামান্য বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে বৃষ্টি বাড়তে পারে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে।

এদিকে সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা। গত কয়েকদিন ধরেই ভ্যাপসা গরমে কলকাতায় ভোগান্তি বাড়ছিল সাধারণ মানুষের। মাঝে পশলা বৃষ্টিপাত হলেও অস্বস্তি বাড়াচ্ছিল বাতাসে আপেক্ষিক আর্দ্রতার আধিক্য। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার শহরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও দু'এক পশলা ভারী বৃষ্টিপাত হতে পারে বিক্ষিপ্তভাবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় বাড়বে অস্বস্তি। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয়েছে ১.২ মিলিমিটার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.