দিনের শেষে রোজ এই পাঁচটি কাজ করুন, মুহূর্তে দূর হবে Work Stress, মিলবে শান্তি





 ODD বাংলা ডেস্ক: স্ট্রেস ডেকে আনে একাধিক শারীরিক জটিলতা। তাই সুস্থ থাকতে আগে থেকে সতর্ক হন। আর রইল সহজ পাঁচটি জিনিসের হদিশ। রোজ বাড়ি ফিরে এই পাঁচটি কাজ করুন। মুহূর্তে দূর হবে Work Stress, মিলবে শান্তি। জেনে নিন কী করবেন।


স্ট্রেস কিংবা মানসিক চাপে ভুগছেন অনেকেই। এই মানসিক চাপের প্রধান কারণ হল কাজের চাপ। বসের দেওয়া টার্গেট মিট করতে গিয়ে সকলে হাঁপিয়ে ওঠে। তার ওপর বাড়ির চিন্তা তো আছেই। বাচ্চার পড়ার খরচ, ফ্ল্যাটের ইএমআই এই সব নিয়ে সব সময় চিন্তা চলতেই থাকে। এই সকল সমস্যা বাড়ায় দুশ্চিন্তা। আর এই চিন্তা কিংবা স্ট্রেস ডেকে আনে একাধিক শারীরিক জটিলতা। তাই সুস্থ থাকতে আগে থেকে সতর্ক হন। আর রইল সহজ পাঁচটি জিনিসের হদিশ। রোজ বাড়ি ফিরে এই পাঁচটি কাজ করুন। মুহূর্তে দূর হবে Work Stress, মিলবে শান্তি। জেনে নিন কী করবেন। 


রোজ বাড়ি ফিরে কিংবা অফিসে থেকে বাড়ি ফেরার পথে রোজ ভালো গান শুনুন। সারাদিনের সকল ক্লান্তি দূর হবে গান শুনলে। মানসিক চাপ কমানোর এটি সহজ উপায়। 


রোজ বাড়ি ফিরে স্নান করবেন। হট বাথ নিতে পারলে সব থেকে ভালো হয়। এক্ষেত্রে ইপসম, ম্যাগনেসিয়াম ব্যবহার করা হয়। এতে সকল স্ট্রেস দূর হয়। মেনে চলুন এই বিশেষ টিপস। 


স্ট্রেস কমাতে অ্যারোমাথেরাপির ভরসা করতে পারেন। সুগন্ধি মোমবাতি বা অ্যারোমাথেরাপি পণ্য, ল্যাভেন্ডার, রোজ জেরানিয়াম, চন্দন ও জেসমিনের মতো সুগন্ধী অ্যান্টি ডিপ্রেসন্ট ও স্ট্রেস দূর করার উপাদান ব্যবহার করা হয়। এতে মিলবে উপকার। 


বাড়ি ফিরে ম্যাসেজ করাতে পারেন। এতে সহজে সকল স্ট্রেস দূর হয়। ম্যাসাজ করলে পেশিগুলো শিথিল হয়। এতে শরীরের সঙ্গে মানসিক পরিতৃপ্তি মেলে। মেনে চলুন এই বিশেষ টিপস। এতে মানসিক শান্তি মিলবে।  


বাড়ি ফিরে সিনেমা দেখুন, গেমস খেলতে পারেন। এধরনের বিনোদন আপনার মানসিক চাপ কমাতে সাহায্য করবে। নিজের বিনোদনের ব্যবস্থা করুন। এতে মানসিক চাপ থেকে মিলবে মুক্তি। মেনে চলুন এই বিশেষ টিপস। অফিসের পর অফিসের কাজ নিয়ে অধিকাংশই চিন্তা করে থাকেন। এই স্বভাবের বদল করুন। এতে মানসিক স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব পড়ে। 


এর সঙ্গে নিয়মিত মেডিটেশন করুন। মেডিটেশন করলে সহজে মানসিক জটিলতা থেকে মুক্তি মেলে। দিনের শুরুতে নিজের জন্য সময় বের করুন। তেমনই সঠিক খাদ্যগ্রহণ মানসিক স্বাস্থ্য ভালো রাখে। রোজ স্বাস্থ্যকর খাবার খান। এতে শারীরিক ও মানসিক স্বাস্থ্য ভালো থাকবে। মেনে চলুন এই কয়টি বিশেষ টিপস, মুহূর্তে দূর হবে Work Stress।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.