কয়েকটি হাস্যকর গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড

 


ODD বাংলা ডেস্ক: মানুষ বড়ই অদ্ভুত। অদ্ভুত তাদের শখ, তাদের চাওয়া পাওয়া। মানুষের চেয়েও বেশি অদ্ভুত প্রকৃতি। তাই কখনো প্রকৃতির খেয়ালে অথবা কখনো মানুষের অদ্ভুত শখের কারণে ব্যতিক্রমী সব ঘটনার জন্ম হয়। আর এ সমস্ত ঘটনা এতটাই ব্যতিক্রম যে দ্বিতীয় কোনো মানুষের পক্ষে সে ঘটনা দ্বিতীয়বার জন্ম দেওয়া বা চেষ্টা করার সাহস হয় না। ফলে এগুলো রেকর্ড হয়ে অক্ষুণ্ণ থাকে বছরের পর বছর। ঠাঁই পায় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে। চলুন তবে কিছু হাস্যকর এবং অদ্ভূত রেকর্ড নিয়ে জানা যাক-  



দাঁত দিয়ে টেবিল কামড়িয়ে ধরে দীর্ঘতম দূরুত্ব অতিক্রম

২০০৮ সালে ৯-ই ফেব্রুয়ারি স্পেনের ম্যাদ্রিদে, লুক্সেমবার্গের Georges Christen নামে এক নাগরিক ১১.৭৯ কেজি ওজেনর একটি টেবিল কামড়ে ধরে এবং টেবিলের আরোহণকারী নারীসহ(ওজন ৪৯.৯ কেজি) ৩৮ ফিট ৪ ইঞ্চি পর্যন্ত দূরুত্ব দৌড়ান।



দীর্ঘতম গুম্ফ বা গোঁফ

ওনার নাম রাম সিং চৌহান। ওনার গুম্ফ দীর্ঘতম যার পরিমাপ ৪.২৬৭ মিটার। ২০১০ সালের ৪-ই মার্চ এই গোঁফ পরিমাপ করা হয় ইটালির রোম-এ।



দীর্ঘতম নখ-নারী

আমেরিকার নাগরিক লী রেডমন্ডের প্রায় ৩০ বছর লেগেছিল গিনেস বুক অব ওয়াল্ডের ৮ মিটার ৬৪.৮৭ সে.মি. রেকর্ডকে অতিক্রম করতে।এবং তিনি ২০০৮ সালের ফেব্রুয়ারিতে সফল হন।তিনি বলেন যে,"আমি নখ বড় রাখা শুরু করি ১৯৭৯ সাল থেকেই।এটা আমার জন্য একটা বড়নড় চ্যালেঞ্জ ছিল এটা দেখার জন্য যে নখগুলো কতটুক পর্যন্ত বাড়তে পারে তাদের আকার টুইস্ট হয়ে যাওয়ার পূর্বে "।কিন্তু দুভাগ্যক্রমে,২০০৮ সালে এক গাড়ি দূর্ঘটনায় তার দীর্ঘতম নখের অবসান ঘটে।



সর্বোচ্চ সংখ্যক দিন কবরে

রেকর্ড করবার জন্য চেক প্রজাতন্ত্রের ফকির বাবা ডেনেক জারাদকা যা করেছেন, তা বোধহয় পৃথিবীতে কেউই করতে চাইবেন না। তিনি টানা ১০ দিন কোনোরকম পানীয় আর খাদ্য ছাড়া একটি কফিনে বন্দী ছিলেন। কফিনটি আবার মাটিতে পুঁতেও দেয়া হয়েছিল, কেবল একটি ভেন্টিলেশন পাইপের মাধ্যমে অক্সিজেন যাতায়াতের ব্যবস্থা রাখা হয়েছিল এতটুকুই।



দেহে বিভিন্ন অলংকার বিদ্ধ করাই যার শখ

ব্রাজিলিয়ান নাগরিক ইলাইন ডেভিডসন এমন একটি রেকর্ড গড়েছেন এবং এখনো গড়ে চলেছেন, যা আর কেউ কোনোদিন ভাঙবার কথা কল্পনাও করবে না। রেকর্ডটি হলো দেহে ছিদ্র করে নানারকম ক্ষুদ্র ক্ষুদ্র অলংকার লাগানো। আর এই কাজ তিনি করেছেন ছয় হাজার পাঁচবার এবং এখনো করেই চলেছেন! 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.