ওজন কমাতে ব্রেকফাস্টে খান Banana Smoothie, রইল কলা দিয়ে তৈরি পাঁচটি স্মুদির হদিশ

 


ODD বাংলা ডেস্ক: পুজোর ঢাকে কাঠি পড়ল বলে। আর মাত্রা কিছুদিনের অপেক্ষা তারপরই মর্ত্যে আসছেন মা দূর্গা। এই সময় পুজোর প্রস্তুতি সঙ্গে পাল্লা দিয়ে চলছে ডায়েটিং। পুজোর আগে ওজন কমাতে মরিয়া সকল। এই সময় ওজন কমাতে ভরসা রাখুন স্মুদির ওপর। ব্রেকফাস্টে খান Banana Smoothie। কলায় রয়েছে একাধিক পুষ্টিকর উপাদান। যা দীর্ঘক্ষণ পেট ভরা রাখে, শরীরে পুষ্টি জোগায় এবং মেদ কমায়। দেখে নিন কীভাবে বানানে Banana Smoothie, রইল কলা দিয়ে তৈরি পাঁচটি স্মুদির হদিশ। নিয়মিত ব্রেকফাস্টে এমন কলার তৈরি স্মুদি খেতে পারেন। দ্রুত ওজন কমাতে চাইলে কলার স্মুদি বেশ উপকারী। দেখে নিন কীভাবে বানাবেন। 


কলা ও আমন্ডের স্মুদি বানাতে পারেন। এই স্মুদি বানাতে প্রয়োজন কলা (১ কাপ), আমন্ড (১ কাপ), বেরি (১ কাপ), আমন্ড বাটার (১ টেবিল চামচ), ওটস (২ টেবিল চামচ)। এই কয়টি উপকরণ দিয়ে মাত্র ৫ মিনিটে বানিয়ে ফেলুন কলা ও আমন্ডের স্মুদি। সকালে ব্রেকফাস্ট বানানোরও তেমন ঝক্কি থাকবে না। 



কলা ও আমন্ডের স্মুদি বানানতে প্রথমে কলা কেটে টুকরো করে নিন। আর আগের দিন কয়েকটি আমন্ড দুধে ভিজিয়ে রাখুন। সকালে সেই আমন্ডের খাসো ছাড়িয়ে নিন। এবার মিক্সিতে কলা, আমন্ড, ওটস আর পরিমাণ মতো দুধ দিয়ে ব্লেন্ড করে নিন। হয়ে গেলে পাত্রে ঢেলে নিন তৈরি কলা ও আমন্ডের স্মুদি।


কলা ও পিনাট বাটার স্মুদি বানাতে পারে। পিনাট বাটার ওজন কমাতে সাহায্য করে। কলা ও পিনাট বাটার স্মুদি বানাতে প্রয়োজন কলা (১টি), পিনাট বাটার (১ টেবিল চামচ), ভ্যানিলা এসেন্স (হাফ টেবিল চামচ) , আমন্ড (১ কাপ), প্রোটিন পাউডার (১ স্কুপ), বরফের টুকরো (পরিমাণ মতো)



এবার কলা ও পিনাট বাটার স্মুদি  বানাতে গেলে প্রথমে কলা কেটে টুকরো করে নিন। এবার মিক্সিতে কলা, পিনাট বাটার, ভ্যানিলা এসেন্স, আমন্ড, প্রোটিন পাউডার ও পরিমাণ মতো দুধ দিয়ে ব্লেন্ড করে নিন। তা একটি গ্লাসে ঢেলে বরফ দিয়ে দিন। তৈরি কলা ও পিনাট বাটার স্মুদি। ব্রেকফাস্টে খেতে পারেন এই স্মুদি।  


চকোলেট ব্যানানা স্মুদি বানিয়ে ফেলুন। চকোলেট ব্যানানা স্মুদি বানাতে প্রয়োজন কলা (১টি), কোকো পাউডার (১ টেবিল চামচ), পিনাট বাটার (১ টেবিল চামচ), ভ্যানিলা এসেন্স(হাফ টেবিল চামচ), দুধ(১ কাপ)। চকোলেট ব্যানানা স্মুদি বানাতে প্রথমে কলা কেটে টুকরো করে নিন। এবার মিক্সিতে ব্লিন্ড করে বানিয়ে ফেলুন চকোলেট ব্যানানা স্মুদি। দেখে নিন কী করবেন।  



এবার মিক্সিতে কলা, পিনাট বাটার, ভ্যানিলা এসেন্স, কোকো পাউডার ও দুধ দিয়ে ব্লেন্ড করে নিন। এবার তা একটি গ্লাসে ঢেলে নিন। তৈরি চকোলেট ব্যানানা স্মুদি। যাদের চকোলেটের ফ্লেভার পছন্দ তারা খেতে পারেন চকোলেট ব্যানানা স্মুদি। প্রতিদিন খেতে পারেন এ ই চকোলেট স্মুদি। চাইলে এর সঙ্গে ডর্ক চকোলেটের টুকরো মেশাতে পারেন। ওজন কমাতে ব্রেকফাস্টে খান Banana Smoothie। 


কলা ও আপেল দিয়ে বানাতে পারেন স্মুদি। এই দুই ফলে রয়েছে একাধিক উপকারী উপাদান। যার সাহায্যে একদিকে যেমন শরীরে পুষ্টির জোগান ঘটবে তেমনই কমবে ওজন।  কলা ও আপেল স্মুদি বানাতে প্রয়োজন কলা (১টি), আপেল (১টি), ওটস (১ কাপ), দুধ (পরিমাণ মতো) এই কয়টি উপকরণ দিয়ে সহজে বানিয়ে ফেলুন কলা ও আপেল স্মুদি। 


প্রথমে একটি কলা টুকরো করে নিন। এবার একটি আপেলও ছোট ছোট টুকরো করে নিন। এবার মিক্সিতে কলা, আপেল, ওটস, দুধ দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। হয়ে গেলে একটি গ্লাসে ঢেলে নিন। এই দুই ফলই সুমিষ্ট সে কারণে কলা ও আপেল স্মুদি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। যাকা ওজন কমাতে চাইছেন তারা আজই ট্রাই করুন এই কলা ও আপেল স্মুদি। 



কলা ও বেরি দিয়ে স্মুদি বানাতে পারেন। বেরি ফলেও রয়েছে একাধিক উপকারী উপাদান। এই দুই ফল এক সঙ্গে মিশিয়ে স্মুদি বানালে মিলবে উপকার। স্বাস্থ্যের উন্নতি ঘটবে সঙ্গে কমবে ওজন। কলা ও বেরি দিয়ে স্মুদি বানাতে প্রয়োজন কলা (১টি), বেরি (১ কাপ), দই (১ কাপ)। এই তিনটি উপাদান দিয়েই বানানো সম্ভব  কলা ও বেরি স্মুদি। 


কলা ও বেরি স্মুদি বানাতে প্রথমে  কলা টুকরো করে নিন। এবার বেরি ফল ভালো করে পরিষ্কার করে নিন। মিক্সিতে কলা, বেরি ও দই দিন। প্রয়োজনে সামান্য জল দিতে পারেন। এবার ব্লেন্ড করে নিন। মিশ্রণটি একটি পাত্রে ঢেলে নিন। তৈরি কলা ও বেরি স্মুদি। রোজ সকালে এমন স্মুদি খেতে পারেন। আর ওজন কমাতে চাইলে রোজ মেনে চলুন এই টিপস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.