ঘুমাতে যাওয়ার আগে প্রতিদিন মেনে চলুন এই কয়টি টিপস, ত্বক হবে উজ্জ্বল, দূর হবে যাবতীয় সমস্যা



 ODD বাংলা ডেস্ক: পুজো আসতে আর মাত্র ২৩ দিন। জোড়া কদমে চলছে পুজোর প্রস্তুতি। প্যান্ডেল সজ্জা থেকে আলোর সজ্জায় ব্যস্ত শিল্পীরা। তেমনই চলছে প্রতিমা তৈরির কাজ। অন্য দিকে, প্রায় সকলেই শুরু করে দিয়েছেন পুজোর শপিং। আবার অনেকে ব্যস্ত পুজো প্ল্যানিং করতে। গোটা একটা বছরের অপেক্ষার পর মা দূর্গা আসেন মর্ত্যে। বাঙালির আবেগের সঙ্গে জড়িয়ে আছে দুর্গোপুজো। সে কারণে সারা বছর অপেক্ষা করেন সকলে। তেমনই পুজো আসার আগে থেকে চলে প্রস্তুতি। পুজোর কটা দিন সকলেই তুলে ধরতে চান নিজের সৌন্দর্য। এবার ত্বক উজ্জ্বল দেখাতে নিন বিশেষ পদক্ষেপ। রোজ ঘুমাতে যাওয়ার আগে মেনে চলুন এই কয়টি টিপস, ত্বক হবে উজ্জ্বল, দূর হবে যাবতীয় সমস্যা। 


সবার আগে ত্বক পরিষ্কার করুন। দিনের শেষে বাড়ি ফিরে সবার আগে ত্বক পরিষ্কার করবেন। ত্বক পরিষ্কার না করলে রোমকূপে জমে থাকা নোংরা থেকে যেমন ব্রণ দেখা দেয়, তেমনই মুখে দেখা দেয় কালচে প্যাচ। রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে ত্বক পরিষ্কার করবেন। এতে ত্বকের যে কোনও সমস্যাও দূর হবে।   



এরপর ত্বকে ব্যবহার করুন ব্রাইটনিং সেরাম। মুখ হাইড্রেটিং ও উজ্জ্বল করতে সিরাম দিয়ে ম্যাসাজ করুন। এতে ত্বকের পিএইচ মাত্রা ঠিক থাকবে। ত্বকের মৃত কোষ দূর হবে। এতে ত্বক হবে উজ্জ্বল। মেনে চলুন এই বিশেষ টিপস। বাজার চলতি বিভিন্ন ধরনের ব্রাইটনিং সিরাম পাওয়া যায়। পছন্দ বুঝে একটি কিনে নিলেই হল। 


এবার ব্যবহার করুন ময়েশ্চরাইজার। ত্বকে নিয়মিত ময়েশ্চরাইজার ব্যবহার করা খুবই প্রয়োজন। এতে ত্বক কোমল হয়। সঠিক ময়েশ্চরাইজার ত্বককে দাগ দূর করে, বয়সের ছাপ আসতে দেয় না, নিস্তেজ ত্বকের সমস্যা দূর করে তেমনই স্ট্রেসের হাত থেকে রক্ষা করে। ত্বক উজ্জ্বল করতে রোজ মেনে চলুন এই বিশেষ নিয়ম। 



এবার লাগান ফেসিয়াল অয়েল। অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ ফেসিয়াল অয়েল কিনুন। এতে ত্বক টোনড হবে। বলিরেখা দূর হবে। এমনকী, যাদের ব্রণর সমস্যা আছে তারাও এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। ফেসিয়াল অয়েল ব্যবহারে ত্বকের কোনও ছিদ্র থাকলে তা দূর হয় তেমনই কালো দাগ হ্রাস পায়। মেনে চলুন এই বিশেষ টিপস। 


এবার জেড রোলার ত্বকে ঘষে নিন। এই ধরনের রোলার ব্যবহারের পদ্ধতি জেনে নিন। তা সঠিক উপায় ব্যবহার করুন। এটি স্কিনকেয়ারের পণ্যগুলোর মধ্যে অন্যতম। এই রোলার ব্যবহারে ত্বকের  রক্ত সঞ্চালন ভালো হয়। মুখের ফোলাভাব কমে যায়। বলিরেখা ও কালো দাগ থেকে পাবেন মুক্তি। তাই ত্বকের সঠিক যত্ন নিতে মেনে চলুন এই পদ্ধতি। 


জেড রোলার ব্যবহারের পর ঠোঁটে লাগান লিপবাম। আমরা ত্বকের যত্ন নিয়ে ঠোঁটের কথা অনেকেই ভুলে যাই। এতে ঠোঁট ফাটা, ছাল ওঠা, কালো ঠোঁটের সমস্যা দেখা দেয়। কিন্তু এই ভুল আর নয়। নিয়ম করে ঠোঁটে লাগান লিপবান। ঠোঁটে গোলাপী আভা পেতে চাইলে এই টোটকা মেনে চলুন। 



সব শেষে মুখে লাগান হাইড্রেটিং স্লিপ মাস্ক। এই ধরনের স্লিপ মাস্কে প্রিবোয়াটিক, প্রাকৃতিক রেটিনসের মতো নানান উপাদান থাকে। ত্বক সতেজ করতে, ময়েশ্চরাইজ করতে, টানটান করতে বেশ উপকারী স্লিপ মাস্ক।  ত্বক উজ্জ্বল করতে, বলিরেখা দূর করতে কিংবা টানটান করতে চাইলে মেনে চলুন এই বিশেষ টিপস। নিয়মিত ত্বকে স্লিপ মাস্ক ব্যবহার করবেন। 


এর সঙ্গে রোজ প্রচুর জল খান। ৭ থেকে ৮ গ্লাস অন্তত জল খান। জল শরীরের ডিটক্স ওয়াটারের কাজ করে। পর্যাপ্ত জল খেলে ডিহাইড্রেশনের সমস্যা কম দেখা যায়। মেনে চলুন এই বিশেষ নিয়ম। রোজ ৭ থেকে ৮ গ্লাস জল খান। এতে শরীরও সুস্থ থাকবে। তেমনই ত্বক হবে উজ্জ্বল। 


ত্বক উজ্জ্বল করতে চাইলে খাদ্যতালিকায় বদল আনুন। রোজ পুষ্টিকর খাবার খান। ১ বাটি করে সবজি সেদ্ধ ও ১টি করে মরশুমি ফল খান। এতে শরীর থাকবে সুস্থ। ফলে ত্বক হবে উজ্জ্বল। মেনে চলুন এই বিশেষ টিপস।  যারা ত্বকের কোনও রকম সমস্যায় ভুগছেন, তারা সবার আগে বদল আনুন খাদ্যতালিকাতে। মিলবে উপকার। 


পুজোর কটা দিন সকলেই তুলে ধরতে চান নিজের সৌন্দর্য। এর জন্য প্রয়োজন উজ্জ্বল ত্বক। ত্বক উজ্জ্বল করতে যেমন খাদ্যতালিকায় বদল আনুবেন, তেমনই এমন পণ্য ব্যবহার করুন যা আপনার ত্বকের জন্য উপযুক্ত। তা না হলে ত্বকে সমস্যা চলতেই থাকবে। এর সঙ্গে রোজ পর্যাপ্ত সময় ঘুমান। ত্বক হবে উজ্জ্বল।      

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.