অদ্ভুত কারণে নভেম্বরে বিয়ে করতে ভয় পান এই জাতি

ODD বাংলা ডেস্ক: আমারা জানি সৌভাগ্য এবং দুর্ভাগ্য এই দুই বিষয়ই উপেক্ষা করা সহজ নয়। নতুন যে কোনো কাজের সূচনা হোক বা বিয়ের মতো বড় সিদ্ধান্ত, মানুষ সঠিক সময় বা মুহুর্তের যত্ন নেয়। তবে এই বিষয়ে জিম্বাবুয়ের মানুষের বিশ্বাসের কথা বললে, সেখানকার মানুষ নভেম্বরে বিয়ে করতে ভয় পায়। 

কারণ তারা বিশ্বাস করে, নভেম্বরে বিয়ে করা সাধারণত বিবাহবিচ্ছেদ এবং গর্ভাপাতের মতো দুর্ভাগ্যকে আমন্ত্রণ জানায়। শোনা সম্প্রদায়ের মানুষ, যারা এই নিয়ম বিশ্বাস করে সাধারণত দক্ষিণ আফ্রিকা এবং বিশেষ করে জিম্বাবুয়েতে বাস করে।

এখানকার মানুষ বিশ্বাস করেন যে এই সময়ে জিম্বাবুয়ে জায়গায় বৃষ্টি হয়। অতএব, এই মাসটি উদ্ভিদ ও প্রাণী উভয়ের বিকাশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। একই সময়ে কিছু লোক এটাও বিশ্বাস করে যে এই মাসটি আচারের জন্য খুবই পবিত্র। অতএব এই সময় কোনো জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয় না।

যদিও খ্রিস্টান সম্প্রদায়ের কিছু লোক এই পবিত্র মাসের কার্যক্রম নিষিদ্ধের বিপক্ষে, যারা ঐতিহ্য অনুসরণ করে তারা এখনও এই ধরনের নিয়ম মেনে চলে। প্রকৃতপক্ষে, taarifa.rw- এ প্রকাশিত প্রতিবেদন অনুসারে, শনিবার হেরাল্ড লাইফস্টাইলের একটি জরিপে দেখা গেছে যে নভেম্বরের বিষয়টি ঐতিহ্য এবং সাংস্কৃতিক বিশ্বাসের সঙ্গে সম্পর্কিত। এটি বিশ্বাস করা মানুষের ইচ্ছের উপর নির্ভর করে। 

বিয়ের ভোজে ছাগলের মাংসের চাহিদা বৃদ্ধি পায়। তবে এই মাসটি তাদের প্রজননের জন্য অনুকূল বলে বিবেচিত হয়। সেজন্য সমাজের কিছু লোক এই সময়ে বিয়ের অনুষ্ঠান না করার পরামর্শ দেন।

এই বিশ্বাসের কারণে, ক্ষতিগ্রস্ত লোকেরা বলে যে আপনি যদি না শুনেন, তাহলে ভবিষ্যতে আপনাকে সমস্যার সম্মুখীন হতে হবে। 

ভুক্তভোগীদের একজন বলেছিলেন, আমার মনে আছে আমার ভাই ৮ বছর আগে নভেম্বর মাসে বিয়ে করছে। আর এই ৮ বছরের মধ্যে তার কোনো সন্তান হয়নি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.