হাড় ভাঙ্গার যন্ত্রণা থেকে মুক্তি পেতে করুন এই তেল দিয়ে ম্যাসাজ, মুক্তি মিলবে সহজেই



 ODD বাংলা ডেস্ক: কিছু তেল দিয়ে হালকা ম্যাসাজ করা খুব উপকারী, আসুন জেনে নেওয়া যাক হাড়ের ব্যথার ক্ষেত্রে কোন তেল ম্যাসাজ করা উচিত।

 

হাড় ভাঙার পরে যতই চিকিত্সা করা হোক না কেন, ব্যথা থেকে মুক্তি পাওয়া কঠিন। ফ্র্যাকচারের পরে, আমাদের পেশীগুলি ফুলে যায়, যার কারণে ফ্র্যাকচারের জায়গায় তীব্র ব্যথা হয়। এটি কাটিয়ে উঠতে, কিছু তেল দিয়ে হালকা ম্যাসাজ করা খুব উপকারী, আসুন জেনে নেওয়া যাক হাড়ের ব্যথার ক্ষেত্রে কোন তেল ম্যাসাজ করা উচিত।


নীলগিরি তেল-

নীলগিরির তেলের অনেক ঔষধি গুণ রয়েছে, যা ব্যথা উপশমে কার্যকর। ইউক্যালিপটাস তেলে প্রদাহ-বিরোধী বৈশিষ্ট্য রয়েছে, যা প্রদাহ কমায়। এই তেল মালিশ করলে হাড় ভাঙার ব্যথা স্পর্শকাতর হয়ে যায়।


জলপাই তেল-

অলিভ অয়েল হাড়ের জন্য খুবই উপকারী। এতে অ্যান্টি-অক্সিডেন্টের মতো অনেক উপকারী উপাদান রয়েছে যা হাড়কে শক্তিশালী করে। অলিভ অয়েল দিয়ে হাড় হালকাভাবে মালিশ করলে মাংসপেশির ফোলা ও খিঁচুনি সমস্যা চলে যায়, এর মালিশে শরীরে আরাম লাগে, ব্যথাও চলে যায়। ম্যাসাজের জন্য এই তেলটি সামান্য গরম করার পর ব্যবহার করা উচিত, তাহলে বেশি উপকার পাওয়া যায়। 


পুদিনা তেল-

পেপারমিন্ট তেল হাড়ের ব্যথা উপশম করতে ব্যবহৃত হয়। পেপারমিন্ট তেল দিয়ে ম্যাসাজ করলে পেশীতে রক্ত ​​সঞ্চালন ভালো হয়। এটি ব্যথা এবং ফোলা কমায়। পুদিনা পিষে ব্যথাযুক্ত স্থানে লাগালে আরাম পাওয়া যায়। 


তিলের তেল-

ফ্র্যাকচার সাইটে তিলের তেল মালিশ করলে ব্যথা ও ফোলা উপশম হয়। তিলের তেল গরম করার পর ভাঙ্গা জায়গায় ম্যাসাজ করতে হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.