২৭ বছরে চুরি করেছে ৫ হাজারেরও বেশি গাড়ি, গ্রেফতার দেশের সবচেয়ে বড় গাড়ি চোর


ODD বাংলা ডেস্ক: দিল্লি পুলিশের জালে ধরা পড়ল দেশের সবচেয়ে বড় গাড়িচোর অনিল চৌহান। পেশায় অটো চালকের বিরুদ্ধে ৫ হাজারটি গাড়ি চুরি, খুন-সহ একাধিক অভিযোগ রয়েছে। দিল্লির দেশবন্ধু রোড এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে অনিলকে। অপরাধী হিসেবে অনেক দিন ধরের দিল্লি পুলিশের খাতায় নাম ছিল তার। কিন্তু কিছুকেই ধরা যাচ্ছিল না তাঁকে। পুলিশের চোখে ধুলো দিয়ে দিল্লি ছাড়াও মুম্বই, উত্তর-পূর্ব ভারতের বেশ কয়েকটি জায়গায় বিস্তার করেছিল সাম্রাজ্যের জাল। কিন্তু শেষরক্ষা হলো না তার। অবশেষে সোমবার রাজধানীর দেশবন্ধু রোড এলাকায় ধরা পড়ল দুষ্কৃতী অনিল।

পুলিশ সূত্রে খবর, ১৯৯০ সালে দিল্লির খানপুরে অটো চালাত অনিল। এরপর ধিরে ধিরে অপরাধ জগতে প্রবেশ। ২৭ বছরে ৫ হাজার গাড়ি চুরির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। চুরি করা গাড়ি জম্মু কাশ্মীর, নেপাল এবং উত্তর পূর্বের রাজ্যগুলোতে বেচে দিত সে। গাড়ি চুরির এই ব্যবসায় প্রায় তিন দশক ধরে প্রচুর সম্পদ করে ফেলেছিল। দেশের সবচেয়ে বড় এই গাড়ি চোরকে এতদিন ধরে খুঁজছিল পুলিশ ও ED। অবশেষে পুলিশের দালে অনিল।

বর্তমানে অনিল অস্ত্র চোরাচালানের সঙ্গে জড়িত ছিল বলে জানিয়েছে দিল্লি পুলিশ। উত্তরপ্রদেশ থেকে অস্ত্র নিয়ে আসত সে। উত্তর-পূর্ব রাজ্যগুলিতে নিষিদ্ধ সংগঠনগুলিকে সেই অস্ত্র সরবারহ করত বলে অভিযোগ। নব্বইয়ের দশকে সবচেয়ে বেশি গাড়ি চুরির অভিযোগ রয়েছে অনিল চৌহানের বিরুদ্ধে। সেই সময় প্রায় মারুতি ৮০০ টি মারুতি গাড়ি চুরি করে সে। গাড়ি চুরির সময় সে কয়েকজন ট্যাক্সি চালককেও হত্যা করেছিল বলে জানিয়েছে পুলিশ। গাড়ি চুরি ছাড়াও, খুন, এবং অর্থপাচারের মামলা রয়েছে তার বিরুদ্ধে। অনিলের বিরুদ্ধে অর্থ পাচারের মামলা দায়ের করে খোঁজ চালাচ্ছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.